সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইসরাইলকে স্বীকৃতি দিতে চাপ দিচ্ছে আমেরিকা: ইমরান খাঁন

ইসরায়েলকে স্বীকৃতি দিতে পাকিস্তানকে ব্যাপক চাপ দিচ্ছে যুক্তরাষ্ট্র। এ কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গত সোমবার থেকে মিডলইস্ট আই ওয়েবসাইটে ইমরানের এ বক্তব্যের উদ্বৃতি দিয়ে সংবাদ প্রকাশ করেছে পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন।

সেখানে বলা হয়েছে, ইমরান গত সপ্তাহে স্থানীয় কোনো গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইসরায়েলকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে চাপের কথা বলেছেন। সাম্প্রতিক সময়ে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইনসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ ইসরায়েলের সঙ্গে সমঝোতা চুক্তি করে। আর এরপরই পাকিস্তানের ওপর চাপ বাড়তে থাকে। ট্রাম্পের সময় স্বীকৃতি দেয়ার এ চাপ ব্যাপক আকারে বাড়তে থাকে বলেও জানান বর্তমানে পাকিস্তানে ক্ষমতার আসনে চাপে থাকা ইমরান খাঁন।

কোনো শক্তিশালী মুসলিম দেশও পাকিস্তানের ওপর ইসরায়েলকে স্বীকৃতি দিতে চাপ দিচ্ছে কি না, এমন প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, ‘অনেক কিছুই আছে, যেগুলো বলতে পারি না। এসব অনেক দেশের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক আছে।’

ইসরায়েলকে স্বীকৃতি দেওয়ার বিষয়ে ইমরানের বক্তব্য হলো, কোনো নায্য সমাধানে ফিলিস্তিনিরা সন্তুষ্ট না হওয়া পর্যন্ত স্বীকৃতি দেওয়ার কোনো সম্ভাবনা নেই।

একাধিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে সৌদি আরবের ওপরও চাপ দিয়েছে। কিন্তু সৌদি আরব এখনো তা করেনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: