সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
রবিবার, ২৯ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কক্সবাজারে ২ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের

কক্সবাজারে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ঘূর্ণিঝড় আশ্রয় পুনর্বাসন ও দুর্যোগের ঝুঁকি হ্রাস প্রকল্পে দুই মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দেওয়ার প্রতিশ্রুতির বিষয়ে একটি যৌথ বিবৃতি সই করেছে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব।

যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এবং সৌদি আরবের মানবিক ত্রাণ সংস্থা কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টার (কেএসরিলিফ) প্রত্যেকে এক মিলিয়ন ডলার করে সহায়তা দেওয়ার প্রতিশ্রুতির বিষয়ে একটি যৌথ বিবৃতি সই করে।

শুক্রবার ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, ইউএসএআইডির ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর জন বার্সা যৌথ স্বাক্ষরের ভার্চ্যুয়াল অনুষ্ঠানে কেএসরিলিফ-এর সুপারভাইজার জেনারেল ডা. আবদুল্লাহ আল রাবেহ, সৌদি আরবে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জন আবিদাইদ এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত প্রিন্সেস রীমা বিনতে বান্দার সাথে অনলাইনের মাধ্যমে যুক্ত হয়েছিলেন।

ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর বার্সা কক্সবাজারে বিশ্বের বৃহত্তম শরণার্থী শিবিরসহ ৮ লাখ ৬০ হাজারের বেশি রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেওয়ার মাধ্যমে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা স্থানীয় জনগোষ্ঠী যারা চরম প্রতিকূল আবহাওয়া ও কোভিড-১৯ মহামারির কারণে আরো অনেক বেশি কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছে, তাদের সহায়তা করার ব্যাপারে যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর কেএসরিলিফের সঙ্গে ইউএসএআইডি-এর দীর্ঘকালীন সহযোগিতার কথা উল্লেখ করে বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য চাহিদা-ভিত্তিক মানবিক সহায়তার ক্ষেত্রে শীর্ষস্থানীয় দাতা হিসেবে ইউএসএআইডি’র কাজের সঙ্গে যোগদানের জন্য কেএসরিলিফের প্রশংসা করেন।

এছাড়াও ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর বিশ্বব্যাপী ক্ষুধা মোকাবিলা করা এবং রোহিঙ্গা সংকট ও অন্যান্য মানবিক জরুরি পরিস্থিতিগুলোতে সাড়া দেওয়া ও জরুরি পরিস্থিতি মোকবিলায় ইউএসএআইডির সঙ্গে দীর্ঘস্থায়ী অংশীদারিত্বের জন্য ডব্লিউএফপিকে ধন্যবাদ জানান।সূত্রঃ চ্যানেল আই

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: