সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
রবিবার, ২৯ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বগুড়ায় নব্য জেএমবির মিডিয়া প্রধানসহ ৪ জঙ্গি গ্রেফতার

নব্য জেএমবির মিডিয়া শাখার প্রধানসহ ৪ জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বেশ কিছু অস্ত্র, গুলি, জিহাদি বই ও বোমা তৈরির সরঞ্জামাদি।

শনিবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বগুড়ার পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান রাজশাহী রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন।

শুক্রবার (৬ নভেম্বর) রাত পৌনে ১২টায় বগুড়া-রংপুর মহাসড়কের শিবগঞ্জ থানার চন্ডিহারা বন্দরের পাশে খোলা মাঠে বৈঠক থেকে চার জঙ্গি সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- নব্য জেএমবির মিডিয়া শাখার প্রধান দায়িত্বশীল জাকারিয়া জামিল (৩১), আইটি শাখার সদস্য তানভীর আহম্মেদ ওরফে আবু ইব্রাহিম (২৫), সক্রিয় সদস্য আতিকুর রহমান (২৮) এবং আবু সাঈদ (৩২)।

ডিআইজি বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে তানভীর ও জামিল ঢাকার আশুলিয়ায় জঙ্গি হামলার পলাতক আসামি। পুলিশ তাদেরকে খুঁজছিল। উন্নত তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এই দুই জনের অবস্থান বগুড়ায় বুঝতে পেরে গোয়েন্দা পুলিশের একটি দল চন্ডিহারা বন্দর এলাকায় অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেফতার করে। তারা খোলা মাঠে বসে পরবর্তী কার্যক্রম নির্ধারণের বৈঠক করছিল। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি পিস্তলের ম্যাগজিন, ২ রাউন্ড পিস্তলের গুলি, ১টি দেশি ওয়ান শুটার গান, ২টি কার্তুজ, ৩টি অত্যাধুনিক বার্মিজ চাকু, ২টি চাপাতি, ১ কেজি বিস্ফোরক দ্রব্য, ২টি লাল টেপ, ৪টি ব্যাটরি, কিছু তার ও জিহাদি বই উদ্ধার করা হয়।

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, নব্য জেএমবির মিডিয়া শাখার প্রধান জাকারিয়া জামিল জঙ্গি সংক্রান্ত অনলাইনে প্রকাশিত বিভিন্ন প্রকাশনা আরবি থেকে বাংলায় অনুবাদ করে প্রচার করতেন। তানভীর আহম্মেদ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের ছাত্র। এ বছরের শুরুতে ঢাকার আশুলিয়ায় তানভীর আহম্মেদের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জিহাদি বই ও ড্রোন তৈরির সরঞ্জামসহ তার স্ত্রীকে গ্রেফতার করা হয়েছিল। ড্রোন তৈরির মাধ্যমে নাশকতার পরিকল্পনা করছিলেন তানভীর। এছাড়াও আতিকুর রহমান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ছাত্র। সে নতুন সদস্য এবং অর্থ সংগ্রহের দায়িত্বে ছিলেন। সর্বশেষ তিনি যুদ্ধ করার জন্য মধ্য প্রাচ্যে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তাদের কাছ থেকে উদ্ধারকৃত বিস্ফোরক দিয়ে ৫০টি উচ্চ ক্ষমতা সম্পন্ন বোমা বানানো সম্ভব।

প্রেসব্রিফিংয়ে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঁঞা, অতিরিক্ত পুলিশ সুপার হায়দার আলী, আব্দুর রশিদ, সনাতন চক্রবর্তী, বগুড়া সদর থানার হুমায়ুন কবীর, ডিবির ওসি আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।সূত্র: বার্তা২৪

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: