সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নির্বাচনে আমরা জিতে গেছি: ট্রাম্প

 মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল পাল্টে দিতে সক্ষম ব্যাটলগ্রাউন্ড কিছু রাজ্যের চূড়ান্ত ফল এখনও প্রকাশ না হলেও নিজের জয়ের ঘোষণা দিয়েছেন রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এখনও কোটি কোটি ভোট গণনার বাইরে থাকলেও ট্রাম্প মিথ্যা জয় দাবি করেছেন।

বুধবার মধ্যরাতে হোয়াইট হাউসের ইস্ট রুমে দেয়া ভাষণে নিজের জয়ের ঘোষণা দিয়ে ট্রাম্প বলেন, সত্যি বলছি, আমরা এই নির্বাচনে জিতেছি।

এর আগে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন বলেছিলেন, তিনি নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় জয়ের ব্যাপারে আস্থাশীল। আগামী কয়েক ঘণ্টা অথবা কয়েকদিন কিছু রাজ্যে ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত সমর্থকদের ধৈর্যধারণের আহ্বান জানান তিনি।

দেশটির কয়েক ব্যাটলগ্রাউন্ড রাজ্যে জয় পাওয়ার পর হোয়াইট হাউসে ভাষণ দেন ট্রাম্প। সেখানে তিনি বলেন, সত্যি কথা বলতে, আমরা এই নির্বাচনে জয়ী হয়েছি।

যুক্তরাষ্ট্রের নির্বাচনী আইনে চূড়ান্ত ফল ঘোষণার জন্য সব রাজ্যের ভোট গণনা শেষ করার নিয়ম রয়েছে। অতীতের নির্বাচনের সব রেকর্ড ভেঙে দেশটিতে আগাম ভোটের রেকর্ড হওয়ায় সেগুলো গণনা করতে আরও কয়েকদিন এমনকি কয়েক সপ্তাহ পর্যন্ত লেগে যেতে পারে বলে জানিয়েছে রয়টার্স।

নিজেকে বিজয়ী দাবি করে ট্রাম্প বলেন, আমরা বিজয়ের জন্য প্রস্তুত ছিলাম। সত্যি কথা বলতে, আমরা বিজয়ী হয়েছি। তবে কোনও ধরনের প্রমাণ উপস্থাপন ছাড়াই নির্বাচনে কারচুপি হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

ট্রাম্প বলেন, এটা মার্কিন জনগণের সঙ্গে প্রতারণা। নির্বাচনী ফল নিয়ে সুপ্রিম কোর্টে যাওয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, আমরা সুপ্রিম কোর্টে যাব। আমরা ভোট গণনার কার্যক্রম এই মুহূর্তে বন্ধ চাই। যুক্তরাষ্ট্রের জন্য এটি খুবই দুঃখজনক একটি মুহূর্ত।

জাতির উদ্দেশে ভাষণ দেয়ার আগে এক টুইট বার্তায় ডেমোক্র্যাটিক পার্টির বিরুদ্ধে ভোট চুরির চেষ্টার অভিযোগ করেন ডোনাল্ড ট্রাম্প। বুধবার রাতে টুইটারে মার্কিন এই প্রেসিডেন্ট তার কাছ থেকে নির্বাচন ছিনিয়ে নিতে ডেমোক্র্যাট শিবির চুরির চেষ্টা করছে বলে অভিযোগ করেন।

ডেলাওয়ারে ভোটের ফলের অপেক্ষায় মাঠে থাকা ভোটারদের সামনে হাজির হয়ে জো বাইডেন ধৈর্য ধারণের আহ্বান জানানোর পরপরই ট্রাম্প ওই অভিযোগ তোলেন।

বাইডেন বলেন, বর্তমানে আমাদের অবস্থানে আমরা খুশি। আমি আজ রাতে আপনাদের বলতে এসেছি, এবারের নির্বাচনে আমরা জয়ের পথে আছি। প্রত্যেকটি ভোট এবং প্রত্যেকটি ব্যালট গণনা শেষ না হওয়া পর্যন্ত সমর্থকদের ধৈর্যধারণের আহ্বান জানান তিনি।

এদিকে, ট্রাম্প নিজেকে জয়ী দাবি করলেও এখন পর্যন্ত বেসরকারি ফলাফলে এগিয়ে আছেন রিপাবলিকান দলীয় জো বাইডেন। সাবেক এই ভাইস প্রেসিডেন্ট এখন পর্যন্ত ২৩৮টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন। অন্যদিকে, ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৩টি।সূত্র : রয়টার্স, বিবিসি, দ্য গার্ডিয়ান

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    8
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: