সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

গ্লোবাল রোবটিক্স প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ‘বাংলাদেশ’

১৭৪টি দেশের দলের সঙ্গে প্রতিযোগিতা করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য সবচেয়ে বড় রোবটিক্স প্রতিযোগিতা ‘ফার্স্ট গ্লোবাল চ্যালেঞ্জ’-এ চ্যাম্পিয়ন হয়েছে টিম বাংলাদেশ।

বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত (এসটিইএম বা স্টেম)—এই চারটি বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহী করে তুলতে প্রতিবছর ফার্স্ট গ্লোবাল চ্যালেঞ্জ প্রতিযোগিতা আয়োজিত হয়।

এ প্রসঙ্গে দলটির মেন্টর শামস জাবের গণমাধ্যমকে বলেন, ‘শনিবার (৩১ অক্টোবর) রাত ৯টার দিকে প্রতিযোগিতাটির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। সেখানে ১১৭ পয়েন্ট পেয়ে টিম বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছে। প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে চিলি আর তৃতীয় আলজেরিয়া।’

১ জুলাই থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতায় কেবল এক সপ্তাহ ছাড়া পুরো সময়টাই পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল টিম বাংলাদেশ।

২০১৭ সালে যুক্তরাষ্ট্রে প্রতিযোগিতাটির প্রথম আসর বসে। ২০১৮ সালে মেক্সিকোতে দ্বিতীয় আসর এবং ২০১৯ সালে তৃতীয় আসর বসে দুবাইয়ে। প্রতিটিতেই ধারাবাহিক সাফল্য দেখিয়েছেন বাংলাদেশের প্রতিযোগীরা। গত বছর দুবাইয়ের আয়োজনে বাংলাদেশ হয়েছিল সপ্তম।

বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারির কারণে এ বছর ফার্স্ট গ্লোবাল চ্যালেঞ্জের চতুর্থ আয়োজন অনলাইনে অনুষ্ঠিত হয়।সূত্র: সময় নিউজ

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: