সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জুড়ীতে ইউএনও’র হস্তক্ষেপে খাল উদ্ধার

জুড়ী সংবাদদাতা:

মৌলভীবাজারের জুড়ীতে একটি খাল দখল করে বাড়িঘর নির্মাণের মধ্যদিয়ে প্রায় ১৫০একর জমিতে জলাবদ্ধতা সৃষ্টি করা হয়েছিল। অবশেষে ইউএনও’র হস্তক্ষেপে খাল উদ্ধার ও খনন করে জলাবদ্ধতা নিরসন করা হচ্ছে। শনিবার খালটির খনন কাজ শুরু হয়েছে।

জানা যায়, উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের পশ্চিম বাছিরপুর গ্রাম থেকে জুড়ী নদী পর্যন্ত একটি খাল ছিল। পর্যায়ক্রমে পলি জমে খালটি ভরাট হবার সুযোগে কিছু লোক খালের উপর মাটি ভরাট করে বাড়িঘর তৈরি করে ফেলেন। এতে প্রায় ১৫০একর জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হয় এবং ফসল উৎপাদন ব্যাহত হয়।

ভুক্তভোগীরা স্থানীয় ভাবে বিষয়টির কোন সুরাহা করতে না পেরে ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দেন। অভিযোগ পেয়ে তিনি গণশুনানির আয়োজন করেন। উভয়পক্ষের উপস্থিতিতে শুনানিতে অবৈধ দখলকারীরা স্বেচ্ছায় স্থাপনা সরিয়ে নিতে এবং স্থানীয়রা স্বেচ্ছায় খাল খননে সম্মত হন। শনিবার বিকেলে ইউএনও’র উপস্থিতিতে স্বেচ্ছায় খাল খনন কাজ শুরু হয়।

জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম বলেন, সরকারি খাস রেকর্ডভুক্ত খাল বেদখল করে বাড়িঘর নির্মাণকারীরা স্বেচ্ছায় সরে গেছে এবং স্থানীয় কৃষকরা স্বেচ্ছায় খালটি খনন করছে। খাল দখলকারীরা ভূমিহীন ও গৃহহীন বিধায় তাদের ভিন্ন কোথাও পুনর্বাসনের চেষ্টা করা হবে। খালটি উদ্ধার ও পুনঃখনন শেষ হলে দেড় শতাধিক একর কৃষি জমির জলাবদ্ধতা নিরসন হবে এবং ফসল চাষের উপযোগী হবে।

তাছাড়া পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় এখানে একটি কালভার্ট নির্মাণ করে দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: