সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ৩০ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নতুন আলুর কেজি ১৫০ টাকা!

মুন্সীগঞ্জে পর্যাপ্ত আলু মজুদের পরও আলুর বাজার নিয়ন্ত্রণে আসছে না। জেলায় ১৩ লাখ টনেরও বেশি আলু উৎপাদন হয়েছে।

আলু উৎপাদনে শীর্ষ জেলা মুন্সীগঞ্জে আলুর দাম এখনও নিয়ন্ত্রণে আসেনি। হিমাগার গেট, পাইকারি ও খুচরা বাজার কোথাও সরকার নির্ধারিত মূল্যের বাস্তবায়ন নেই। তাই জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়েত হায়াত শিপলু জানান, জেলার প্রতিটি হিমাগারে কি পরিমাণ আলু সংরক্ষণ করা আছে এবং প্রতিদিন কি পরিমাণ আলু বাজারে ছাড়া হচ্ছে সেই হিসাব প্রতিদিনই নেয়া হচ্ছে।

এদিকে বাজারে নতুন আলু এসেছে। তবে দাম কমেনি। বরং চলমান বাজারদরে নতুন আলুর দাম তিনগুন বেশি। ১৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে নতুন আলু।

শুক্রবার (৩০ অক্টোবর) রাজধানীর শান্তিনগর কাঁচাবাজার, শাহজাহানপুর, মালিবাগ, মগবাজার, রামপুরা কাঁচাবাচারসহ অধিকাংশ বাজারে পুরাতন আলুর পাশাপাশি নতুন আলু উঠেছে। দাম বেশি হওয়ায় কম করে দোকানে তুলেছেন বিক্রেতারা। দাম বেশির কারণে বিক্রিও কম। এক বা আধা কেজির বেশি কেই কিনছেন না।

শাহজাহানপুর বাজারের সবজি বিক্রেতা মো. সানোয়ার জানান, পুরাতন আলু ৪৫ টাকা কেজি বিক্রি হচ্ছে। ক্রেতাদের আগ্রহ পুরাতন আলুতে বেশি। একদিন আগে তিনি ১০ কেজি নতুন আলু তুলেছেন। দুইদিনে বিক্রি হয়েছে অর্ধেক।

ক্রেতারা জানান, বাজারে নতুন আলু উঠেছে, কিন্তু দাম কমার লক্ষণ নেই। আগের সেই আলু ৪৫ টাকার কমে কোথাও বিক্রি হচ্ছে না।সূত্রঃ সময় নিউজ

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: