সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বন্ধ হচ্ছে এমআরপি পাসপোর্ট

দেশে বন্ধ করে দেওয়া হচ্ছে মেশিন রিডেবল বা এমআরপি পাসপোর্টের আবেদন। নতুন গ্রাহকদের ই-পাসপোর্ট আবেদন করার আহ্বান পাসপোর্ট অধিদফতরের। এরই মধ্যে ৫২টি আঞ্চলিক অফিসে শুরু হয়েছে ই-পাসপোর্ট কর্যক্রম, যা আগামী মাসের মধ্যে সারাদেশে ৭২টি অফিসে শুরু হবে। অধিদফতরের মহাপরিচালক বলছেন ই-পাসপোর্টের জন্য শতভাগ প্রস্তুত তারা।

মাদারীপুর থেকে ঢাকার আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনের দোকানে দোকানে ঘুরছেন হেমায়েত হোসেন। ইতালিতে যাওয়ার জন্য ই-পাসপোর্ট আবেদন করেছেন মাদারীপুরে। কিন্তু সার্ভার জটিলতায় নির্ধারিত সময়ে ছবি তুলতে পারেননি তিনি।

দেশে ইতোমধ্যে ৫২টি আঞ্চলিক অফিসে ই-পাসপোর্ট চালু আছে। নভেম্বরের মধ্যে আরও ২০টি চালু হতে যাচ্ছে। এরই মধ্যে যাত্রাবাড়ী পাসপোর্ট অফিস থেকে পাঁচ হাজার ই-পাসপোর্ট বিতরণ করা হয়েছে। সেখানে কোনও দুর্ভোগ ছাড়াই পাসপোর্ট পাচ্ছেন গ্রাহকরা।

যাত্রাবাড়ী আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক বলেন, এটা সম্পূর্ণ অনলাইনভিত্তিক হওয়াতে কোনো ঝামেলা ছাড়াই নির্ধারিত সময়ে জনগণ পাসপোর্ট পেয়ে যাচ্ছেন।

বই সংকট থেকে শুরু করে মেশিনের সক্ষমতা না থাকায় সময়মতো মেশিন রিডেবল বা এমআরপি পাসপোর্ট দেওয়া সম্ভব হচ্ছে না। এমন বাস্তবতায় এমআরপি পাসপোর্ট বন্ধ করে ই-পাসপোর্ট চালুর সিধান্ত নিয়েছে অধিদফতর। যদিও ই-পাসপোর্ট নিয়ে সাধারণের রয়েছে মিশ্রপ্রতিক্রিয়া।

পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী জানান বিদেশে অবস্থান করা প্রবাসীদের জন্য থাকছে ছাড়।

বর্তমানে প্রতিদিন ২৫ হাজার ই-পাসপোর্ট তৈরির সক্ষমতা রয়েছে পাসপোর্ট অধিদফতর। তবে ই-পাসপোর্ট নিতে প্রয়োজন নির্ভুল জাতীয় পরিচয়পত্র ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: