সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সম্পূর্ণ ভেন্টিলেশনে সৌমিত্র

গত ৬ অক্টোবর করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়কে কলকাতার বেলভিউ নার্সিং হোমে ভর্তি করানো হয়
ভারতীয় বাঙালি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাস্থ্যের আরও অবনতি ঘটেছে। সোমবার রাতে সম্পূর্ণ ভেন্টিলেশনে নেওয়া হয় তাকে। বেশি মাত্রায় অক্সিজেন দিতে হচ্ছে। কিন্তু সাড়া দিচ্ছেন না প্রবীণ অভিনেতা।

স্থানীয় গণমাধ্যম জানায়, সৌমিত্রের কিডনি অচল হয়ে গেছে। ঠিকমতো কাজ করছে না। সোমবার দুপুরের পর মূত্র স্বাভাবিক হয়নি। ক্রিয়েটিনিন বেড়ে চলেছে। সন্ধ্যার পর তার স্বাস্থ্যের আরও অবনতি হয়। একাধিক অঙ্গ ক্ষতিগ্রস্ত হচ্ছে তার।

এ দিন দুপুর ৩টা নাগাদ সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসায় ‘এয়ার ওয়ে প্রোটেকশন’ দিতে ‘আংশিক’ ভেন্টিলেশন সাপোর্ট চালু করা হয়। গত ৭২ ঘণ্টায় কোনোরকম উন্নতি হয়নি। মস্তিষ্কের সাড়া মিলছে না। স্নায়ু ক্রমশ অচল হয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। গ্লাসগো কোমা স্কেল অনুযায়ী, মস্তিষ্কের স্নায়ুর সাড়া দেওয়ার সূচক ৮-র কাছাকাছি। হাসপাতাল সূত্রের খবর, সেকেন্ডারি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন সৌমিত্র।

গত ৬ অক্টোবর করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়কে কলকাতার বেলভিউ নার্সিং হোমে ভর্তি করানো হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তার প্রোস্টেট ক্যানসার নতুন করে ছড়িয়েছিল ফুসফুস এবং মস্তিষ্কে। মূত্রথলিতেও সংক্রমণ দেখা দেয়।

সৌমিত্রের জন্ম ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেন। ১৯৫৯ সালে তিনি সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘অপুর সংসার’ ছবিতে অভিনয় করেন। বিশ্ব বরেণ্য নির্মাতার ৩৪টি সিনেমার ভেতর ১৪টিতে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। নাটক ও যাত্রায় অভিনয় করেছেন তিনি। আর অভিনয় ছাড়াও লেখালেখি ও আবৃত্তি করেন গুণী এই শিল্পী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: