সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
সোমবার, ৩০ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দেশে আট শতাধিক পর্যটন স্পট চিহ্নিত

দেশের আট বিভাগে ৮ শতাধিক পর্যটন স্পট চিহ্নিত করেছে পর্যটন করপোরেশন। রবিবার (২৫ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়। বৈঠক সূত্র জানায়, এর আগের বৈঠকে সংসদীয় কমিটি নতুন নতুন পর্যটন স্পট চিহ্নিত করা এবং এগুলো আকর্ষণীয় করার উদ্যোগ নেওয়ার সুপারিশ করেছিল।

রবিবারের বৈঠকে পর্যটন করপোরেশন জানায়, তারা আট শতাধিক স্পট চিহ্নিত করেছে। সংসদীয় কমিটি বলেছে, কীভাবে এসব এলাকাগুলোকে পর্যটন এলাকা হিসেবে তালিকাভুক্ত করা যায় তা দেখতে হবে। এসব স্থানকে কীভাবে পর্যটনের জন্য আকর্ষণীয় করা যায়, এ জন্য কী কী উদ্যোগ নেওয়া প্রয়োজন তা নিতে হবে। এ কাজে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করতে হবে।

সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে জানানো হয় গত ৩১ মে বিমানের কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে। স্বাস্থ্যবিধি প্রতিপালন, সামাজিক দূরত্ব বজায় ও দাফতরিক চাহিদা বিবেচনায় ন্যূনতম কর্মীর মাধ্যমে বিমানের অপারেশনাল কাজ সীমিত আকারে চালু করা হয়। এখন ফ্লাইট সংখ্যা ক্রমে বাড়ছে। এর পরিপ্রেক্ষিতে অধিক জনবলের প্রয়োজন হচ্ছে। সে ক্ষেত্রেও কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন, শারীরিক দূরত্ব রক্ষা করে দায়িত্ব পালনের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।

বৈঠকে ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৩’ নিয়ে আলোচনা হয়। এ বিষয়ে আগামী বৈঠকে আরও আলোচনা হবে।

কমিটির সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, আশেক উল্লাহ, আনোয়ার হোসেন খান ও সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশ নেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: