সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
সোমবার, ৩০ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভোট দিলেন ট্রাম্প, প্রচারে ব্যস্ত বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক ::

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোট দিয়েছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রয়টার্স ও বিবিসির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

শনিবার সকালে ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় আগাম ভোট দেন তিনি। এসময় নিজেই প্রকাশ্যে জানিয়ে দেন, ডোনাল্ড ট্রাম্প নামের একজনকে ভোট দিয়েছেন তিনি।

করোনা মহামারির ফলে এবার আগাম ভোট দেওয়ার প্রবণতা রেকর্ড পরিমাণ বেড়েছে। এবারের নির্বাচনে এরই মধ্যে প্রায় ৫ কোটি ৪২ লাখ মার্কিন নাগরিক আগাম ভোট দিয়েছেন। শনিবার এ তালিকায় যুক্ত হন ট্রাম্প।

এদিকে ট্রাম্পের সঙ্গে চূড়ান্ত বিতর্ক শেষে জোরেসোরে প্রচারণা শুরু করেছেন ডেমোক্রেট দলীয় প্রার্থী জো বাইডেন। জয়লাভ করলে মাস্ক পরা বাধ্যতামূলক এবং করোনা টিকা সবাইকে বিনা মূল্যে দেয়ার ঘোষণা দেন তিনি।

শনিবার বাইডেন ও তার স্ত্রী জিল বাইডেন পেনসিলভ্যানিয়ায় দুটি ইভেন্টে প্রচারণায় অংশ নেন। এদিন ট্রাম্পও তিনটি সুইং স্টেটে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।

নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাসিন্দা হিসেবে ২০১৬ সালে ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। গত বছর তিনি তার আবাসনের রাজ্য আনুষ্ঠানিকভাবে বদলে ফেলেন।

নিজের স্থায়ী ঠিকানা ও ভোটার রেজিস্ট্রেশন ফ্লোরিডায় স্থানান্তর করেন তিনি। এর উদ্দেশ্য ছিল ওই গুরুত্বপূর্ণ রাজ্য থেকে জয় পাওয়া। এবারের নির্বাচনে ফ্লোরিডা অন্যতম ব্যাটলগ্রাউন্ড বা সুইং স্টেট হিসেবে পরিচিত।

সেখানেই শনিবার আগাম ভোট দিলেন তিনি। এ রাজ্যে ট্রাম্পকে জয় পেতেই হবে। জনমত জরিপ প্রতিদিন ওঠানামা করছে। রাজ্যের ব্যাপক কিউবান মার্কিন ট্রাম্পের পক্ষে হলেও নিউইয়র্ক থেকে স্থানান্তর হয়ে আসা বয়স্ক শ্বেতাঙ্গদের মধ্যে তার জনপ্রিয়তা কম।

ভোট দেয়ার পর রাজ্যের বিভিন্ন এলাকায় প্রচারে অংশ নেন তিনি। এ রাজ্যে ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনের পক্ষে প্রচার চালিয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

শনিবার পেনসিলভ্যানিয়ায় দুটি ইভেন্টে প্রচার চালিয়েছেন বাইডেন ও তার স্ত্রী জিল বাইডেন। এ সময় বাইডেন বলেন, একটি টিকা ব্যাপক পরিসরে সহজলভ্য হতে এখনও বহু মাস বাকি।

তবে একটি নিরাপদ এবং কার্যকর টিকা তৈরি হয়ে গেলেই এই ডেমোক্রেটিক প্রার্থীর কাছ থেকে একটি বড় প্রতিশ্রুতি আপনারা পেতে পারেন, আর তা হচ্ছে- টিকা প্রত্যেককেই বিনা মূল্যে দেয়া হবে।

বাইডেন আরও জানান, সব আমেরিকানের জন্য যথেষ্ট পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) দেয়া এবং দেশে জরুরি সরঞ্জাম সরবরাহের পরিকল্পনাও তার রয়েছে।

তিনি বলেন, এই সবকিছু ঠিকঠাক মতো করার পদক্ষেপ নেয়া হয়ে গেলে তখন আমরা স্কুলে আমাদের শিশুদের ফিরিয়ে নিতে পারব, ব্যবসা-বাণিজ্য আবার ছন্দে ফিরবে, আর কোনো সময়ও নষ্ট হবে না। আমি অর্থনীতিকে স্তব্ধ করব না, ভাইরাসকে স্তব্ধ করে দেব।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: