সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনায় মৃত্যু বেড়ে ৫৭৬১

ডেইলি সিলেট ডেস্ক ::

মহামারি করোনায় (কোভিড-১৯) সংক্রমিত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেলেন পাঁচ হাজার ৭৬১ জন। একইসময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরো এক হাজার ৫৮৬ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৯৬ হাজার ৪১৩ জনে।

শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

করোনায় মৃত ও শনাক্ত রোগীর সংখ্যা জানানোর পাশাপাশি বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১১টি পরীক্ষাগারে ১৩ হাজার ৮৫৭টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ১১৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ৩৫ হাজার ৪৮৮টি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ২৩ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৭৩ শতাংশ। আর মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৭২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরো এক হাজার ৫৩৩ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে তিন লাখ ১২ হাজার ৬৫ জনে।

করোনায় নতুন করে যে ১৪ জন মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ১৩ জন এবং নারী একজন। এ পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে পুরুষ চার হাজার ৪৩৫ জন (৭৬ দশমিক ৯৮ শতাংশ) ও নারী এক হাজার ৩২৬ জন (২৩ দশমিক ০২ শতাংশ)।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৪ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব একজন এবং ষাটোর্ধ্ব ১২ জন ছিলেন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন এবং রাজশাহী বিভাগের ছিলেন দুইজন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: