সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
রবিবার, ২৯ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনায় মৃতের সংখ্যা নিয়ে ট্রাম্প-বাইডেনের তীব্র বিতর্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী, প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা নিয়ে তীব্র বিতর্ক করেছেন।

করোনা মোকাবিলায় ট্র্যাম্পের সমালচনা করে বাইডেন বলেন, ‘ট্রাম্প বলেছেন যে আমরা এই মহামারী মোকাবেলায় ভালো অবস্থানে আছি। খুব শিগগির এর শেষ হবে। কিন্তু যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ২,২০,০০০ ছাড়িয়ে গেছে।

বাইডেন আরো বলেন, এই হারের মৃত্যুর জন্য দায়ী ট্রাম্প। তার প্রেসিডেন্ট পদে থাকা উচিত নয়।

এদিকে বাইডেনদের দিকে অভিযোগের আঙ্গুল তুলে ট্রাম্প বলেন, ‘পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হলে করোনার বিস্তার বন্ধ করতে পুরো দেশকে লকডাউনের আওতায় নিয়ে আসবেন তিনি।

ট্রাম্প আরো বলেন, ‘যদি আমাদের বিশাল আমলাতন্ত্রের কোনো একজন বলেন দেশ বন্ধ করে দিতে, তাহলে সে তাই করবে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ৭০ বছর বয়সী এই দুই প্রার্থী নিরব ছিলেন যখন প্রেসিডেন্ট বিতর্ক বিষয়ক স্বাধীন কমিশন দুই মিনিটের জন্য তাদের মাইক্রোফোন বন্ধ করে দেয়। এ সময় তারা কোনো ধরনের বাঁধা ছাড়াই করোনাভাইরাস নিয়ে তাদের উদ্বোধনী বক্তব্য দেন।

আমেরিকার এই দুই প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে সর্ব প্রথম বিতর্ক শুরু হয় সেপ্টেম্বর থেকে। প্রথম বিতর্কে উভয় প্রার্থী ক্রমাগত একে অপরকে তাদের মন্তব্য শেষ করতে না দিলে বিশৃঙ্খল পরিবেশ তৈরি হয়। রাজনৈতিক বিশ্লেষকদের মতে যুক্তরাষ্ট্রের সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট বিতর্ক ছিল এটি। টেনেসির ন্যাশভিলের বেলমন্ট বিশ্ববিদ্যালয়ের একটি বিতর্ক মঞ্চে সঞ্চালক এনবিসি নিউজের হোয়াইট হাউজ সংবাদদাতা ক্রিস্টেন ওয়েলকারের প্রশ্নের উত্তর দেন প্রার্থীরা। এটাই প্রেসিডেন্ট প্রার্থীদের মধ্যে সর্বশেষ বিতর্ক।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: