সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ৩০ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিম্নচাপের প্রভাবে রাজধানীসহ সারাদেশে বৃষ্টি

কখনও ঝিরিঝিরি, কখনও মাঝারি আবারও কখনও মুষলধারে রাজধানী ঢাকায় রাতভর বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাত থেকে বৃষ্টি শুরু হলেও সকালেও এ বৃষ্টি অব্যাহত রয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে এ বৃষ্টিপাত বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। -সারাদিন ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

এদিকে রাতভর বৃষ্টিপাতের কারণে শুক্রবার (২৩ অক্টোবর) সকালে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টের সড়কে জলাবদ্ধতা দেখা গেছে। ছুটির দিন হওয়ায় কর্মস্থলে যাওয়ার তাড়না না থাকলেও ছাতা মাথায় নিয়ে প্রয়োজনীয় কাজ সারতে বের হয়েছেন রাজধানীবাসী।

আবহাওয়াবিদ আব্দুর রহমান খান বলেন, রাত থেকেই থেমে থেমে, কখনও ভারী বৃষ্টি হয়েছে। রাজধানী ঢাকায় সকাল ৬টায় পর্যন্ত ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সারাদিন নিম্নচাপের কারণে উপকূলীয় অঞ্চলসহ রাজধানী ঢাকায় ভারী বৃষ্টি হতে পারে।

ছাতা মাথায় নিয়ে প্রয়োজনীয় কাজ সারতে বের হয়েছেন রাজধানীবাসী

তিনি বলেন, বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের একবারেই কাছাকাছি অবস্থান করছে। আজকে দিনের যে কোন সময় বাংলাদেশ অতিক্রম করবে। এজন্য প্রচুর বৃষ্টি হচ্ছে এবং আরও হতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে চার নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি সরে গিয়ে ও ঘণীভূত হয়ে প্রথমে নিম্নচাপ এবং পরবর্তীতে গভীর নিম্নচাপে পরিণত হয়ে আজ বিকাল ৩টায় উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকা অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হতে পারে।

ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী খুলনা বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ী ভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

নিম্নচাপ কেন্দ্রের ৪০ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপটি কেন্দ্রের নিকটে সাগর উত্তাল রয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: