সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুইডেনে করোনার চিকিৎসা দিচ্ছেন বাংলাদেশি ডাক্তার

বিশেষ আলোচনায় ইউরোপের দেশ সুইডেন। মৃত্যুর জন্য নয়, বরং ব্যাপক প্রাণঘাতী ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও দেশটিতে স্বাভাবিক জীবনযাত্রা বহাল রাখায়। সুইডেনের রাজধানী স্টকহোমে একটি সরকারী হাসপাতালে নবীন করোনা ভাইরাসের রোগীদের চিকিৎসা দিচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভুত সুইডিশ চিকিৎসক হোসেইন নেওয়াজ। কি করে সম্ভব হচ্ছে সুইডেনের জীবন স্বাভাবিক রাখা, চিকিৎসার আয়োজনগুলো কি, এবং বাংলাদেশের পদক্ষেপগুলো নিয়ে তাঁর পর্যবেক্ষণগুলো জানিয়েছেন বৈশাখী টেলিভিশনকে দেয়া সাক্ষাতকারে।

ইউরোপে প্রতিদিন যখন করোণায় মৃত্যু হাজার হাজার, তাতেও ঘাবড়ায়নি সুইডেন। লকডাউন করেনি, সব কিছু রেখেছে স্বাভাবিক। এখন পর্যন্ত সেদেশে শনাক্ত করোনা রোগী প্রায় চৌদ্দ হাজার এবং মৃত্যু দেড় হাজার। দেশটির রাজধানী স্টকহোমে কেন্দ্রীয় স্বাস্থ্যকেন্দ্র রিজিয়ন স্টকহোমসে করোনা রোগীদের চিকিৎসায় অন্যতম প্রধান চিকিৎসক বাংলাদেশি বংশোদ্ভূত হোসেইন নেওয়াজ। তিনিই প্রথম পরীক্ষা করেন সন্দেহভাজন করোনা রোগীদের। ভিডিও সাক্ষাৎকারে জানালেন, করোনা মোকাবেলায় দেশটির দৃষ্টিভঙ্গি।

করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ বিশেষ তাবুর ব্যবস্থা করেছে। সেখানেই ডাক্তার নেওয়াজ দেখেন রোগীদের, প্রাথমিক তথ্যের পর সিদ্ধান্ত নেন পরবর্তী পদক্ষেপের।

চিকিৎসায় ব্যস্ত থাকলেও স্বাস্থ্যখাতে বৈশ্বিক এই মহাসংকটে নিজের জন্মভূমি বাংলাদেশেরও খোঁজ রাখেন। নবীন করোনা ভাইরাস মোকাবেলায় ইতিমধ্যে দেশে নেয়া পদক্ষেপগুলো সম্পর্কে জানান তাঁর পর্যবেক্ষণ ও পরামর্শ। তবে চিকিৎসার পাশাপাশি বারবারই সচেতনতা তৈরির প্রতি জোর দেন ডাক্তার নেওয়াজ। সমন্বিত কাজের পরামর্শ দেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: