সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদ

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের অধ্যাপক পদে কর্মরত কর্মকর্তারা বর্তমানে জাতীয় বেতন স্কেলের চতুর্থ গ্রেডভুক্ত। তাদের তৃতীয় গ্রেডভুক্ত করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে প্রস্তাব চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

জানা যায়, অনার্স-মাস্টার্স পর্যায়ের ৯৮টি সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে কর্মরত অধ্যাপকদের চাকরি তৃতীয় গ্রেডে উন্নীত হচ্ছে।

সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্টরা জানান, অনার্স-মাস্টার্স পর্যায়ের ৯৮টি সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে কর্মরত অধ্যাপকদের চাকরি তৃতীয় গ্রেডভুক্ত করার প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের অধ্যাপক পদে কর্মরত এসব কর্মকর্তা জাতীয় বেতন স্কেলের চতুর্থ গ্রেডভুক্ত। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ বিষয়ে তথ্য সংগ্রহ করে প্রস্তাব পাঠানো হয়েছিল অর্থ মন্ত্রণালয়ে।

তবে, গত ৬ অক্টোবর অর্থ মন্ত্রণালয় থেকে খসড়া নিয়োগবিধিসহ পুনরায় প্রস্তাবটি চাওয়া হয়েছে। অধ্যক্ষের পদ তৃতীয় গ্রেডে উন্নীত করতে প্রস্তাবিত ৯৮ কলেজের তৃতীয় গ্রেডে পদোন্নতির খসড়া নিয়োগবিধিসহ প্রস্তাব পুনরায় পাঠানোর জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে বলা হয়েছে।

গত ১৮ অক্টোবর অধিদপ্তরের মহাপরিচালককে এ নির্দেশ দিয়ে চিঠি পাঠানো হয়।

আরও জানা গেছে, ২০১৯ সালের মার্চে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের অধ্যাপক পদমর্যাদার (চতুর্থ গ্রেড) সরকারি কলেজের ২৭২টি অধ্যক্ষ ও ১৫৭টি উপাধ্যক্ষ পদ তৃতীয় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করেছিল শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ছয়টি পরিচালক পদ এবং নির্বাচিত নয়টি কলেজের অধ্যক্ষ পদসহ শিক্ষা ক্যাডারের ১৫টি পদ দ্বিতীয় গ্রেডে উন্নীত করার প্রস্তাব করা হয়েছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: