সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পরিস্থিতি স্বাভাবিক হয়নি, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ছেই

মহামারির মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি বিবেচনায় রেখে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরেক দফা বাড়াতে যাচ্ছে সরকার। তবে ছুটির সময়সীমা আগামী দুই-একদিনের মধ্যে জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি। আমরা কোনোভাবেই শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে না ফেলতে পারি না। যেহেতু এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি তার মানে তো ছুটি বাড়ছেই।

ডা. দীপু মনি বলেন, আমরাতো হঠাৎ করেই বলতে পারি না যে আগামী তিন মাস বা ছয় মাস বন্ধ থাকবে। ধাপে ধাপে বাড়ানো ছাড়া যৌক্তিক মনে করি না।

তিনি আরও বলেন, এছাড়া শীত পড়ছে সামনে। করোনার দ্বিতীয় ঢেউ আসতে পারে। এসব বিষয়ে আমরা চিন্তা করছি। তাই বর্তমান ছুটি আরও বাড়ানো হবে। এ বিষয়ে আগামী দুই এক দিনের মধ্যে সিদ্ধান্ত নিয়ে কতদিন ছুটি বাড়ানো হবে তা জানিয়ে দেয়া হবে।

এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আগে সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

করোনার প্রভাবে গত ১৭ মার্চ থেকে কয়েক ধাপে আগামী ৩ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দফায় দফায় বাড়ানো ছুটি আবারও বাড়ছে।

মতবিনিময় সভায় যুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: