সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠানে আসেননি জয় ও লেখক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে আসেনি সংগঠনটির নেতারা। তাদের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন উঠেছে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের চত্বরে এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। কিন্তু দুজনের কেউ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

ছাত্রলীগের অনুষ্ঠানে সংগঠনের দুই শীর্ষ নেতার অনুপস্থিতি নিয়ে অন্যদের মধ্যে প্রশ্ন উঠেছে। ছাত্রলীগের অন্য নেতারা বলেন, ছাত্রলীগের প্রোগ্রামে নেই ছাত্রলীগ।

এ প্রসঙ্গে জানতে দুই নেতার ফোনে যোগাযোগ করা হলেও তারা কল রিসিভ করেনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন পরিবেশবাদী সংগঠন গুলোর কঠোর সমালোচনা করে বলেন, করোনার কারণে সারা পৃথিবীর মানুষের জীবন সংকটাপন্ন, সেই সময়ে পরিবেশের জন্য সারা পৃথিবীতে কাজ হয়েছে। কিন্তু বাংলাদেশে পরিবেশ আন্দোলনে যারা প্রথম সারির বলে দাবি করেন, তাদের আপনারা কখনো কোথাও আপত্কালীন সময় পরিবেশ নিয়ে কথা বলতেও দেখা যায় না, কাজও করতে দেখা যায় না।

তিনি বলেন, বিপর্যয়ের সময়ে একটি বৃক্ষরোপণ করার জন্য যদি সুলতানা আপাকে আপনারা কোথাও দেখেন, গণমাধ্যমের সঙ্গে যারা সংশ্লিষ্ট আপনারা যদি খুঁজে পান দয়া করে প্রকাশ করবেন। আব্দুল সাঈদকে যদি দেখেন, প্রকাশ করবেন। লম্বা লম্বা কথা বলবেন, বক্তৃতা দেবেন, শুধু কথা বলবেন, কাজ না করে এনজিওর ব্যবসার জন্য গলা গরম করবেন, পরিবেশ গেল-পরিবেশ গেল।

আওয়ামী লীগের এই নেতা বলেন, শুধু দান পাওয়ার জন্য, বিদেশি পয়সা-ডোনেশান পাওয়ার জন্য কাজ করবেন, কথা বলবেন, কিন্তু দেশের পরিবেশে উন্নয়নে আপনাদের ভূমিকা কি আমরা জানতে চাই, তরুণ সমাজ সেটা জানতে চায়। ধান কাটার সময় কিন্তু আপনাদের (পরিবেশবাদী) পাওয়া যায়নি, করোনার ব্যাধিতে আপনারা শঙ্কিত, আপনারা বাসার মধ্যে রয়েছেন। আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতা কর্মীদের পাওয়া গেছে। তারা ঝুঁকি মোকাবিলা করে দেশের প্রতিটি প্রান্তে খাদ্য হাতে, ত্রাণ নিয়ে, ওষুধ নিয়ে গিয়েছে; আপনাদের আমরা পাইনি। পরিবেশ রক্ষার জন্য আমরা সারা দেশে কাজ করে চলছি আপনাদের আমরা পাইনি।

দেলোয়ার হোসেন বলেন, সারা পৃথিবীর পরিবেশ উন্নয়নে কাজ করে যাচ্ছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিবেশ বিপর্যয় রোধে তিনি দেশ-বিদেশে কাজ করে যাচ্ছে। এক গবেষণায় দেখা গেছে পরিবেশ বিপর্যয়ে বাংলাদেশ মাত্র ৪ পারসেন্ট দায়ী কিন্তু আমরা ফলভোগ করি ১৭ পারসেন্ট এর। এই বিপর্যয় আমাদের গ্রাস করছে যার জন্য আমরা দায়ী না।

তিনি বলেন, আমরা আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শেখ হাসিনাকে অনুসরণ করে পরিবেশের বিপর্যয় রোধে কাজ করে যাচ্ছি। পরিবেশের বিপর্যয় রোধে শেখ হাসিনা ১৯৮৩ সাল থেকে কৃষক লীগের হাত ধরে বৃক্ষরোপণ করে চলছেন। আর তারও আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সেই ১৯৫২ সালে ভাষা আন্দোলনের সময় থেকে পরিবেশের জন্য কাজ শুরু করেছেন। আওয়ামী লীগই পরিবেশ দরদি। পরিবেশ রক্ষায় কাজ করে চলেছে।সূত্র : দেশ রূপান্তর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: