সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
রবিবার, ২৫ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

থাইল্যান্ডে সেলিম প্রধানের বিলাসবহুল বাগানবাড়ি

অনলাইন ক্যাসিনোর হোতা সেলিম প্রধান দেশের বাইরে বিপুল পরিমাণ অর্থপাচার করেছেন বলে তথ্য পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। থাইল্যান্ডে গড়েছেন বিলাসবহুল বাগানবাড়ি। ক্যাসিনোর মাধ্যমে উপার্জিত প্রায় ১৩ কোটি ২৯ লাখ টাকা রূপান্তর করেছেন অন্য খাতে। এরই মধ্যে তার ৮৩টি ব্যাংক হিসাবের তথ্য পেয়েছে সিআইডি। হিসাবগুলো এরই মধ্যে ফ্রিজ করা হয়েছে। এসব তথ্য উল্লেখ করে গতকাল বৃহস্পতিবার সেলিম প্রধান ও তার পাঁচ সহযোগীর বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশের এই বিশেষ বাহিনী।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার জিসানুল হক বলেন, গুলশান থানায় মানিলন্ডারিং আইনে র্যাবের দায়ের করা মামলার চার্জশিট আদালতে দাখিল করা হয়েছে। মামলায় সেলিম প্রধান ও তার পাঁচ সহযোগীকে আসামি করা হয়েছে।

সিআইডি জানায়, থাইল্যান্ডে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে গত বছরের ৩০ সেপ্টেম্বর সেলিম প্রধানকে গ্রেপ্তার করে র্যাব। ওই সময় তার গুলশানের অফিস থেকে ২৮ লাখ ৯৫ হাজার ৫০০ টাকা এবং বিভিন্ন দেশের বিদেশি মুদ্রা (আনুমানিক ৭০ লাখ টাকা) জব্দ করা হয়। মামলার তদন্তের সময় সেলিমের ৬ কোটি টাকার দুটি চেকও উদ্ধার করা হয়। তদন্তে তার নয়টি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও থাইল্যান্ডে একটি বাগানবাড়ির সন্ধান পাওয়া গেছে।

আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সূত্র জানায়, সেলিম প্রধান প্রিন্টিং প্রেসের ব্যবসার আড়ালে বিভিন্ন ধরনের অপরাধমূল কর্মকা-ের সঙ্গে জড়িত। রাজধানীর গুলশানে একটি অভিজাত স্পা সেন্টারেরও মালিক তিনি। বিশ্বের বিভিন্ন দেশে রয়েছে শত শত কোটি টাকার বিনিয়োগ। তিনি থাইল্যান্ড, সিঙ্গাপুর, জাপানসহ বিভিন্ন দেশে বিপুল পরিমাণ অর্থপাচার করেছেন। এমনকি চারদলীয় জোটের শাসনামলে কারাবন্দি গিয়াস উদ্দিন আল মামুনের ব্যবসায়িক অংশীদার ছিলেন সেলিম প্রধান। জাপানিদের অর্থায়নে তিনি জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান খোলেন। বিএনপি সরকারের সময় এখান থেকেই প্রায় সব ব্যাংকের চেক বইসহ ব্যাংকিং দলিলপত্র ছাপানো হতো। এ প্রিন্টিং ব্যবসার নামে তিনি একাধিক ব্যাংক থেকেও কোটি কোটি টাকা ঋণ নিয়ে করেছেন আত্মসাৎ।সূত্র : আমাদের সময়

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: