সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ১৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৯০ হাজার ছাড়াল

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৯০ হাজার মানুষ। দেশটিতে এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। রোববার সেখানে করোনায় মৃত্যুর সংখ্যাও ৭০ হাজারের গণ্ডি ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৯০ হাজার ৬৩২ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্ত হয়েছে ৪১ লাখ ১৩ হাজার ৮১১ জন। খবর এনডিটিভির

আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে বিশ্বে ভারতের অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৫ জনের। এ নিয়ে সেখানে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ হাজার ৬২৬ জনে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে রোববার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৮৮ হাজার ৫৩৫ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৬২ লাখ ৪৫ হাজার ১১২ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। রোববার সকাল পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছে ৪১ লাখ ২৩ হাজার জন। এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ২৬ হাজার ২০৩ জন।

বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে দৈনিক আক্রান্তের হার ভারতে বেশি। মাত্র ১৩ দিনের ব্যবধানে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ থেকে ৪০ লাখে পৌঁছেছে।

তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আক্রান্তের তুলনায় সুস্থতার হারও সেখানে বেশি। ভারতে ৩১ লাখ ৮০ হাজার ৮৬৫ জন সুস্থ হয়ে উঠেছে। আক্রান্ত বিবেচনায় দেশটিতে সুস্থতার হার ৭৭ দশমিক ২ শতাংশ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৮ হাজার ২৩৭ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬৭ লাখ ৮২ হাজার ৫৮২ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৭৮ লাখ ৪৩ হাজার ৯২৯ জন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: