সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৫ সেকেন্ড আগে
রবিবার, ২৫ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সার পাচ্ছেন ভার্চুয়াল কার্ড


দেশের প্রায় সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সারকে ভার্চুয়াল কার্ড দিচ্ছে তথ্যপ্রযুক্তি বিভাগ। অল্প কয়েকদিনের মধ্যে এই কার্ড দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

২০ সেপ্টেম্বর রোববার রাতে অনলাইন প্লার্টফর্মে আয়োজিত ফ্রিল্যান্সিং ক্যারিয়ার নিয়ে ‘ফাইভার হেল্প বাংলাদেশ’ ফেইসবুক কমিউনিটির এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানের মূল বিষয় ছিলো বাংলাদেশে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার: বেকারত্বের সমস্যা দূর করতে যুগোপযোগী সমাধান। এছাড়াও আলোচনা করা হয়েছে ফ্রিল্যান্সিংকে কেন্দ্র করে মাননীয় বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপ ও অভাবনীয় সব পরিকল্পনা নিয়ে। আরও আলোচনা করা হয়েছে বর্তমানে ফ্রিল্যাঞ্চারদের প্রাতিষ্ঠানিক স্বীকৃতি, পেমেন্ট মেথড, মোবাইল ইন্টারনেট এবং ব্রডব্যান্ড ইন্টারনেটের সহজলোভ্যতা সহ যাবতীয় সমস্যা ও সমাধান নিয়ে।

পলক বলেন, প্রশিক্ষণের পর ফ্রিল্যান্সারদের মেন্টরিংয়ের বিষয়ে তথ্যপ্রযুক্তি বিভাগ বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে।‘প্রায় সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সারকে অল্প কয়েকদিনের মধ্যে ভার্চুয়াল কার্ড দেয়া হবে । এই কার্ডের মাধ্যমে আত্মপরিচয়ের পাশাপাশি ব্যাংকের ঋণ সহায়তা এবং হাইটেক পার্কে অগ্রাধিকার পাবেন ফ্রিল্যান্সাররা’ বলেন তিনি। তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি উল্লেখ করে বলেন পলক বলেন, শ্রমনির্ভর অর্থনীতি থেকে মেধা ও প্রযুক্তিনির্ভর অর্থনীতির দিকে দেশকে এগিয়ে নিতে ফ্রিল্যান্সাররা মূল কারিগর। ফ্রিল্যান্সারদের আপস্কেলিংয়ে সর্বাত্মক প্রয়াস চালিয়েছে সরকার।

এ সময় ফ্রিল্যান্সারদের দাবি অনুযায়ী দেশে পেপ্যাল সেবা আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান পলক।

জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ফাইভার (Fiverr.com) এর অফিসিয়াল সহযোগিতাই সেমিনারটি আয়োজন করছে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ফাইভার ভিত্তিক ফেসবুক গ্রুপ Fiverr Help Bangladesh. ফ্রিল্যান্সার মো রাকিবুস সুলতান নীরের সঞ্চালনায় অনুষ্ঠানে ফ্রিল্যান্সার সোসাইটি ডেভেলপমেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, টপ রেটেড ফ্রিল্যান্সার ফাহিম উল কারিম বক্তব্য রাখেন।

Freelancing Career In Bangladesh: Ultimate Unemployment Solutions

আজকের সেমিনারে আমাদের প্রধান অতিথি ও অন্যতম আকর্ষন: আমাদের সবার প্রিয় একজন জননেতা মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী Zunaid Ahmed Palakহোস্ট করছেন ফাইভার কমিউনিটি লিডার – Fahim Ul Karimসাথে আছেন আমাদের Fiverr Help Bangladesh গ্রুপের একজন সম্মানিত এ্যাডমিন – Sultan Neerএবং Bangladesh Freelancer Development Society এর সাধারণ সম্পাদক – মাহ্ফুজ রহমানসেমিনারে লাইভ সাপোর্ট হিসেবে অন্যান্য এডমিন ও মডারেটরগনও সাথে আছেন:SoHag IslamAtiqur RahmanAbu Saleh ShuvoArman Hossain AqibPrince ChowdhuryArifur RahmanMd Abu TaherZiaul HoqueShovon BoshakSadeQur Rahman Sumon

Posted by Fiverr Help Bangladesh on Sunday, September 20, 2020

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: