সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
রবিবার, ২৫ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাজ্যে আইসোলেশনের নিয়ম না মানলে ১০ হাজার পাউন্ড জরিমানা

করোনাভাইরাস প্রতিরোধের কঠোর পদক্ষেপের অংশ হিসেবে অর্থদণ্ড আরোপ করতে যাচ্ছে যুক্তরাজ্য। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে আইনটি।

দেশটিতে সেলফ আইসোলেশনের নিয়ম ভাঙলে সর্বোচ্চ ১০ হাজার ব্রিটিশ পাউন্ড বা প্রায় ১১ লাখ টাকা জরিমানা করা হবে। খবর দ্য গার্ডিয়ানের।

যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় দেশটি এ কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে নতুন এ আইন প্রণয়ন করা হয়েছে।

অবশ্য নতুন পদক্ষেপের মধ্যে নিম্নআয়ের জনগোষ্ঠীর জন্য ৫০০ পাউন্ড বা প্রায় ৫৫ হাজার টাকা সহায়তা করার বিষয়টিও অন্তর্ভুক্ত রয়েছে।

ব্রিটিশ সরকার বলছে, করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় পজিটিভ এলে অথবা করোনায় আক্রান্ত কারও সহচর্যে থাকলে তাদের সেলফ আইসোলেশনের নতুন এ আইন মানতে হবে।

যুক্তরাজ্যে শনিবার নতুন করে ৪ হাজার ৪২২ জন করোনায় আক্রান্ত হন। এদিন ২৭ জন করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারান।

এদিন স্কটল্যান্ডে আরও ৩৫০ জন, ওয়েলসে ২১২ জন ও নর্দার্ন আয়ারল্যান্ডে ২২২ জন নতুন করোনায় আক্রান্তকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে স্কটল্যান্ডে গত মে মাসের পর থেকে একদিনে এটিই সর্বোচ্চ সংক্রমণ।

এমন পরিস্থিতিতে নতুন আইন কার্যকর করতে যাচ্ছে যুক্তরাজ্য। আইনে সেলফ আইসোলেশনের নিয়ম ভঙ্গকারীর জন্য এক হাজার পাউন্ড থেকে জরিমানার বিধান থাকছে।

এর পর একই অপরাধের পুনরাবৃত্তি ঘটলে জরিমানা আরও বাড়তে থাকবে। আর যারা সেলফ আইসোলেশনের সব নিয়মই ভাঙবে, তাদের জন্য সর্বোচ্চ ওই ১০ হাজার পাউন্ড জরিমানা দিতে হবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন নতুন আইন ঘোষণা করতে গিয়ে বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধ লড়াই করার অন্যতম সেরা একটি পদ্ধতি হলো নিয়ম মানা। এটি কতটা গুরুত্বপূর্ণ, সেটি সবাইকে বুঝতে হবে। আর সে কারণেই এখন এসব নিয়ম মানাকে বাধ্যবাধকতায় আনা হলো।

বরিস জনসন বলেন, এ ভাইরাসের সংক্রমণ ছড়ানো ঠেকাতে আমাদের পক্ষে যা কিছু সম্ভব, আমরা করব। বিশেষ করে আমাদের জনগোষ্ঠীর মধ্যে যারা বেশি ঝুঁকিতে আছেন, তাদের রক্ষা করতে হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: