সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
রবিবার, ২৫ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিঙ্গাপুরে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পাচ্ছেন কুমিল্লার কবির

করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়ে সিঙ্গাপুর সরকারের স্বীকৃতি পেতে যাচ্ছেন বাংলাদেশি প্রবাসী কবির হোসাইন। দেশটির প্রেসিডেন্ট অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন তিনি।

গত শুক্রবার আয়োজকেরা কবিরকে ফোন করে পুরস্কার পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। প্রায় তিন হাজার আবেদনকারীর মধ্য থেকে ২০০ জনের সংক্ষিপ্ত তালিকা করে দেশটির সংশ্লিষ্ট দপ্তর। এরপর ওই দুইশ জনের থেকে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ডের জন্য ৪৫ জনকে মনোনীত করা হয়।

বৃহস্পতিবার রাতে কবির হোসাইনের সঙ্গে কথা বলেন এই প্রতিবেদক। তিনি বলেন, গত শুক্রবার আমাকে মনোনীত করার বিষয়টি জানিয়ে দেওয়া হয়। অক্টোবর মাসে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের হাত থেকে পুরস্কারটি নেওয়ার কথা রয়েছে।

পুরস্কারের খবরে আপ্লুত হলেও এটি পাওয়ার আশায় তিনি কাজ করেননি, আমি তো অ্যাওয়ার্ড পাওয়ার জন্য কাজ করিনি। অনেকেই মিলিয়ন মিলিয়ন ডলার সহায়তা দিয়েছেন। কিন্তু আমি, আমার স্ত্রী ও ম্যানেজারকে নিয়ে সরাসরি মানুষের দ্বারে-দ্বারে গিয়ে সহায়তা পৌঁছে দিয়েছি। পরবর্তীতে সহায়তা কাজের জন্য ইনোভেটিভ অ্যাপ তৈরি করে সেটার মাধ্যমে সহায়তা কার্যক্রম আরও সহজ ও গতিশীল করেছি। অ্যাওয়ার্ড মনোনয়নের ক্ষেত্রে এই ধরনের ইনোভেশন কাজকেই তারা গুরুত্ব দিয়েছে বেশি।

লকডাউনে সিঙ্গাপুরে যখন করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে শ্রমিকেরা ডরমিটরিতে আবদ্ধ অবস্থায় দিন কাটাচ্ছিলেন তখন কবির হোসাইন তার সহধর্মিণীকে নিয়ে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি নিজেও সহযোগিতার হাত বাড়িয়ে দেন। যা ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে।

দুই সন্তানকে তাদের নানা-নানির কাছে বাসায় রেখে কয়েক লাখ প্রবাসী শ্রমিককে সাহায্য করতে এগিয়ে যান কবির দম্পতি। দুর্বিষহ পরিবেশে লরিতে ঘুরে ঘুরে খাবার পৌঁছে দিয়ে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে প্রবাসীদের মন জিতে নেন।

শুধু তাই নয়, প্রবাসী শ্রমিকদের প্রয়োজনের তাগিদে তিনি তৈরি করেন BCS.SG.WAY নামে একটি অ্যাপ। যেখানে নিত্য প্রয়োজনীয় জিনিসগুলো সহজেই ওয়ার্ডার করে ফ্রি ডেলিভারিতে সংগ্রহ করা যাচ্ছে। সম্প্রতি অ্যাপটিতে পাসপোর্ট সার্ভিস নামে নতুন একটি ফিচার যুক্ত করেছেন। এর মাধ্যমে সিঙ্গাপুরে অবস্থানরত প্রায় এক লাখ তিরিশ হাজার শ্রমিক পাসপোর্ট সংক্রান্ত দুর্ভোগ থেকে রেহাই পাচ্ছেন। অ্যাপের মাধ্যমেই এখন তারা অনলাইনে আবেদন করতে পারছেন।

বাংলাদেশের কুমিল্লা জেলার সন্তান কবির হোসাইন পড়ালেখা শেষ করে ২০০০ সালে সিঙ্গাপুরে যান। নিজের মেধা, শ্রম এবং যোগ্যতায় আজ তিনি একটি কোম্পানির মালিক। দেশটির নাগরিক। ২০১২ সালে বিয়ে করেন একজন ভারতীয় মুসলিম নারীকে।

কবির বিশ্বাস করেন, মানুষ বেঁচে থাকে তার কাজের মাধ্যমে। নিজের জীবনের অভিজ্ঞতা থেকে তাই তিনি বললেন, সৎ এবং নিষ্ঠার সঙ্গে কাজ করে গেলে এর সুফল অবশ্যই পাওয়া যায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: