সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ২৯ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুইজারল্যান্ডে প্রথম বাংলাদেশি এমপিপ্রার্থী আনোয়ার

সুইজারল্যান্ডের পার্লামেন্ট নির্বাচনে প্রথম বাংলাদেশি হিসেবে কুমিল্লার লাকসামের আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনে তিনি ব্যাসেল সিটি থেকে সিভিপি পার্টির মনোনীত প্রার্থী।

আনোয়ার হোসেনের গ্রামের বাড়ি লাকসাম উপজেলা শহর সংলগ্ন ফতেপুর গ্রামে। তিনি গুম হওয়া লাকসাম পৌরসভা বিএনপির সভাপতি হুমায়ুন কবীর পারভেজের ছোট ভাই।

তার বাবা আলহাজ্ব রঙ্গু মিয়া। চার ভাইয়ের মধ্যে আনোয়ার হোসেন তৃতীয়। তার ২য় বড় ভাই গোলাম ফারুক লাকসামের ব্যবসায়ী, ছোট ভাই ইকবাল হোসেন আমেরিকায় প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

বড় ভাই গোলাম ফারুক জানান, আনোয়ার সুইজারল্যান্ডের স্থায়ী বাসিন্দা। এমবিএ ডিগ্রিধারী প্রতিষ্ঠিত ব্যবসায়ী। ব্যক্তিগত জীবনে দুই কন্যা সন্তানের জনক। তার শ্বশুর-শ্বাশুড়িও সুইজারল্যান্ডের রাজনৈতিক কর্মকাণ্ডের সাথে জড়িত।

প্রসঙ্গত, সুইজারল্যান্ডে প্রতি চার বছর অন্তর পার্লামেন্ট নির্বাচনের মাধ্যমে ১১০ জন সংসদ সদস্যের মেজোরোটিতে সরকার গঠিত হয়। চারটি রাজনৈতিক দল ঐক্যমতের ভিত্তিতে পর্যায়ক্রমে সরকার পরিচালনার দায়িত্ব পালন করেন। শাসন ব্যবস্থা যুক্তরাষ্ট্রীয় আধা-গণতান্ত্রিক। দেশের শাসক সাত সদস্যের যুক্তরাষ্ট্রীয় পরিষদ।

সুইস সরকারের অন্যতম বৈশিষ্ট্য হলো প্রতিবছর ১ জানুয়ারি রাষ্ট্রপতি পরিবর্তন হয়। চার দলের ঐক্যমতের ভিত্তিতে গঠিত মন্ত্রীপরিষদের একজন সদস্য এক বছরের জন্য প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: