সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্বজুড়ে আক্রান্ত ২ কোটি ৩৫ লাখের বেশি

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে আট লাখ ১১ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৮ লাখ ১১ হাজার ৪৮ জন। আক্রান্ত হয়েছেন দুই কোটি ৩৫ লাখের বেশি মানুষ। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৬০ লাখ ৩৭ হাজারের অধিক মানুষ। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৮ লাখ ৬৭ হাজার ৮১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৮০ হাজার ৫৩৭ জনের। মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৪৬৯ জনের। আর আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৪৯ হাজার ৬৯ জন। তৃতীয় স্থানে থাকা মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৬০ হাজার ২৫৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৬ হাজার ৮০৬ জন।

এছাড়া এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় মৃতের সংখ্যা ৫৭ হাজার ৬৯২ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৫ হাজার ৩১৭ জন। ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে ৪৬ হাজার ৪১৩ জনের মৃত্যু ও ৩ লাখ ৮ হাজার ১৩৪ জন আক্রান্ত হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: