সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ৩১ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আরব আমিরাতে প্রবেশে নতুন নিয়ম চালু

বিভিন্ন দেশ থেকে আগত অভিবাসীদের জন্য আরব আমিরাতে প্রবেশে নতুন নিয়ম চালু করা হয়েছে। গতকাল মঙ্গলবার থেকে নতুন এ নিয়মের মধ্যে থেকে আটকে থাকা প্রবাসীরা আমিরাতে ঢুকতে পেরেছেন।

আমিরাতের গণমাধ্যম দৈনিক খালিজ টাইমস নতুন এ নিয়মের উদ্ধৃতি দিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। বাংলাদেশের প্রবাসীদের জন্য হুবহু তা তুলে ধরা হলো-

সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের দেশে বিমান টিকিট বুকিংয়ের আগে প্রয়োজনীয়তাগুলি পুরোপুরি পরীক্ষা করার পরামর্শ দিয়েছে আমিরাত। এরমধ্যে করোনাভাইরাসের পিসিআর পরীক্ষার ফলাফল পাওয়া এবং ফেডারেল কর্তৃপক্ষের পরিচয় এবং নাগরিকত্বের আইসিএ (https://uaeentry.ica.gov.ae) ওয়েবসাইটে ভ্রমণের বৈধতা পরীক্ষা করা অন্তর্ভুক্ত।

১. দুবাই ব্যতীত সমস্ত আমিরাত ভ্রমণকারী যাত্রীদের তাদের নথিগুলির বৈধতা uaeentry.ica.gov.ae এ অবশ্যই পরীক্ষা করতে হবে। তাদের অবশ্যই আমিরাতের আইডি নম্বর, পাসপোর্ট নম্বর, পাসপোর্টের ধরণ এবং জাতীয়তা ইনপুট করতে হবে। দুবাইয়ের বাসিন্দাদের অবশ্যই রেসিডেন্সি ও বিদেশ বিষয়ক অধিদপ্তরের (জিডিআরএফএ) প্রাক ভ্রমণ ভ্রমণের অনুমোদন পেতে হবে।

২. আমিরাতের ৬টি প্রদেশের অভিবাসীরা একবার আইসিএর কাছ থেকে সবুজ স্ট্যাটাস পেয়ে গেলে আর দুবাই অভিবাসীরা জিডিআরএফএর কাছ থেকে অনুমোদন পেলে টিকিটি বুকিং করতে পারবে। যাদের লাল আইসিএ বার্তা রয়েছে তাদেরকে অপেক্ষা করতে হবে।

৩. নিজ নিজ দেশ দ্বারা নির্ধারিত কোনো প্রাক-ভ্রমণ অনুমোদন রয়েছে কিনা তা পরীক্ষা করতে হবে।

৪. সংযুক্ত আরব আমিরাত অনুমোদিত ল্যাব থেকে করোনাভাইরাস পরীক্ষা করাতে হবে।

৫. করোনাভাইরাস পরীক্ষার ফল নেগেটিভ হতে হবে।

৬. ভ্রমণের দিন স্বাস্থ্য ঘোষণা ফরমে স্বাক্ষর ও সংযুক্ত আরব আমিরাতের যোগাযোগের ট্রেসিং অ্যাপ আলহসন ডাউনলোড করে নিতে হবে। দুবাই অভিবাসীদের ডিএক্সবি স্মার্ট অ্যাপ ডাউনলোড করতে হবে।

৭. মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং ভ্রমণের জন্য অন্যান্য সুরক্ষামূলক সরঞ্জাম সাথে রাখতে হবে। বিমানবন্দরে তাড়াতাড়ি পৌঁছাতে হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: