সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইতালিতে বাংলাদেশি নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল

করোনা সংক্রমণ বিদ্যমান থাকা ও করোনার সার্টিফিকেট কেলেঙ্কারির কারণে ইতালি, জাপান, কুয়েত বাংলাদেশি নাগরিকদের প্রবেশে নতুন করে নিষেধাজ্ঞা দিয়েছে অথবা আগের নিষেধাজ্ঞা বলবৎ রেখেছে।

ভয়েস অব আমেরিকার এক প্রতিবেদনে আরও বলা হয়, ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশগুলোতে যাওয়ার জন্য সেনজেন ভিসা দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশকে অনাগ্রহী দেশের তালিকাভুক্ত করা হয়েছে।

ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তের জারি করা রবিবারের এক আদেশে বলা হয়, বাংলাদেশসহ ১৬টি দেশের নাগরিকেরা সে দেশে ৭ সেপ্টেম্বর পর্যন্ত প্রবেশাধিকার পাবেন না। এর আগে ইতালির দেওয়া নিষেধাজ্ঞা ১০ আগস্ট শেষ হওয়ার কথা ছিল। সুইডেনসহ কয়েকটি ইউরোপীয় দেশ ৩১ আগস্ট পর্যন্ত অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা জারি রেখেছে।

নিষেধাজ্ঞার তালিকায় থাকা উল্লেখযোগ্য দেশগুলো হলো- ওমান, উত্তর মেসিডোনিয়া, আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া, চিলি, কুয়েত, মালডোভা, পানামা, পেরু, রিপাবলিক ডোমেনিকান, কসভো, মন্টেনেগ্রো ও সার্বিয়া।

এ দিকে ইতালির রাষ্ট্রীয় জরুরি অবস্থার মেয়াদ আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বলবৎ থাকবে।

কুয়েত চলতি সপ্তাহেই বাংলাদেশসহ ৩১টি দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। জাপানও এ সপ্তাহে বাংলাদেশসহ ৪টি দেশের ওপর কঠিন-কঠোর ব্যবস্থা আরোপ করেছে। ইউরোপীয় ইউনিয়ন সেনজেন ভিসা দেওয়ার ক্ষেত্রে ৫৪টি দেশকে ভিসা দিতে বাধা নেই বলে তালিকা করেছে- যেখানে বাংলাদেশের নাম নেই। বাংলাদেশকে রাখা হয়েছে অনাগ্রহী দেশের তালিকায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: