সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বেলারুশে ৩৩ রুশ নাগরিক আটক, ক্ষুব্ধ রাশিয়া

বেলারুশের নিরাপত্তা বাহিনী সেদেশে অবস্থানরত ৩৩ জন রুশ নাগরিককে আটক করার পর মস্কোয় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূতকে তলব করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বেলারুশে রাশিয়ার ৩৩ নাগরিক আটকের ঘটনায় ব্যাখ্যা দাবি করেন।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত অভিযোগে রাশিয়ার ৩৩ নাগরিক আটকের ঘটনা দুদেশের ভ্রাতৃপ্রতীম সম্পর্কের সঙ্গে বেমানান। খবর পার্সটুডের।

বেলারুশের নিরাপত্তা বাহিনী সম্প্রতি দেশটির রাজধানী মিনস্কের নিকটবর্তী একটি বিনোদনকেন্দ্র থেকে এসব রুশ নাগরিককে আটক করে। তাদের বিরুদ্ধে রাশিয়ার বেসরকারি সামরিক কোম্পানি ওয়াগনার এর সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগ আনা হয়েছে। এই আটকের ঘটনাকে কেন্দ্র করে দুদেশের সম্পর্কে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে।

বেলারুশের জাতীয় নিরাপত্তা পরিষদ অভিযোগ করেছে, দেশটির আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের আগে এসব রুশ নাগরিক সন্ত্রাসী হামলা চালিয়ে বেলারুশে নিরাপত্তাহীনতা ও অস্থিতিশীলতা সৃষ্টি করতে চেয়েছিল।

রাশিয়ার প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেসকভ গত বৃহস্পতিবার এসব রুশ নাগরিককে মুক্ত দেয়ার আহ্বান জানিয়ে বলেন, তাদের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে।

আসন্ন নির্বাচনে বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোর অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী ভিক্তোর বাবারিকোর বিরুদ্ধে আদালতে মানি লন্ডারিংসহ অন্যান্য অভিযোগ আনা হয়েছে। এ ছাড়া, আসন্ন নির্বাচনের অপর প্রতিদ্বন্দ্বী ভ্যালেরি তেসেপকালো সম্প্রতি রাশিয়ায় আশ্রয় নিয়ে বলেছেন, তিনি গ্রেফতার এড়াতে দেশ ছেড়ে পালিয়েছেন। বাবারিকোর মতো তেসেপকালোকে প্রচারাভিযানের মাঝপথে নির্বাচনে প্রতিন্দ্বন্দ্বিতার অযোগ্য ঘোষণা করা হয়েছে।

আগামী ৯ আগস্ট বেলারুশে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। প্রেসিডেন্ট লুকাশেঙ্কো অভিযোগ করেছেন, তাকে পরাজিত করার জন্য তার বিরোধীদের সঙ্গে হাত মিলিয়েছে রাশিয়া। ১৯৯৪ সাল থেকে বেলারুশের ক্ষমতায় রয়েছেন লুকাশেঙ্কো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: