সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনার মধ্যেই র‌্যামিট্যান্সে রেকর্ড

ডেইলি সিলেট ডেস্ক ::

করোনার কারণে নানা আশঙ্কা সত্ত্বেও জুলাই মাসে রেকর্ড পরিমাণ ২৩০ কোটি ডলারেরও বেশি প্রবাসী আয় দেশে এসেছে। যদিও বিশ্বব্যাংকসহ বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠান এবং দেশীয় গবেষণা সংস্থাগুলো ইতোপুর্বে শঙ্কা ব্যক্ত করেছিল যে, করোনার বিশ্ব মহামারীর কারণে অভিবাসী বাংলাদেশীদের প্রেরিত অর্থ বা রেমিট্যান্স ২২ শতাংশ পর্যন্ত কমে যেতে পারে।

প্রথম মাস দুয়েক রেমিট্যান্স প্রবাহ কিছুটা কমে গেলেও বিদ্যমান করোনার মধ্যেই প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স জুলাই মাসে রেকর্ড গড়েছে।

জুন মাসেও এসেছে ১৮৩ কোটি ডলার। তথ্য বলছে, রেমিট্যান্স প্রবাহ গত বছরের এ সময়ের তুলনায় প্রায় ৩৯ শতাংশ এবং মে মাসের চাইতে ২২ শতাংশ বেশি এসেছে। প্রবাসীদের রেমিট্যান্সের ক্ষেত্রে ২ শতাংশ সরকারি প্রণোদনাসহ সরকারের নানা পদক্ষেপের কারণে রেমিট্যান্স প্রবাহ রেকর্ড সর্বোচ্চ বলে কর্তৃপক্ষীয়ভাবে দাবি করা হয়েছে।

নানা সতর্কবানীর পরেও কেন রেমিট্যান্স বেড়েছে সে সম্পর্কে বিশ্লেষণ করেছেন, বাংলাদেশের আন্তর্জাতিক পর্যায়ের এনজিও ব্র্যাকের অভিবাসন সংক্রান্ত কর্মসূচির প্রধান শরিফুল হাসান।

বিশেষজ্ঞগণ বলছেন, যদি সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাতসহ কয়েকটি উল্লেখযোগ্য দেশে অভিবাসন নীতি পরিবর্তন না করা হয় এবং বাংলাদেশের অভিবাসী কর্মীরা যথারীতি সেসব দেশে যেতে পারেন, তাহলে রেমিট্যান্স প্রবাহে কোনো বিঘ্ন সৃষ্টি হবে না। সূত্র: ভোয়া

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: