সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রণোদনাসহ বিভিন্ন দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন করেছে বিটিএসডিএফ

স্টাফ রিপোর্টার ::

করোনাকালীন দুর্যোগ কাটিয়ে উঠার জন্য প্রণোদনা ও উদ্যোক্তা হিসেবে সরকারি স্বীকৃতির দাবিতে মানববন্ধন করেছে বেসিক ট্রেড স্কীল ডেভেলপমেন্ট ফোরাম (বিটিএসডিএফ) মৌলভীবাজার শাখা । বুধবার (২২ মে) বেলা ১১ টায় মৌলভীবাজার প্রেসক্লাব পয়েন্টে সামাজিক দুরত্ব বজায় রেখে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত এই সকল প্রশিক্ষণ কেন্দ্রসমূহ করোনা পরিস্থিতিতে মুখথুবড়ে পড়েছে। গত চার মাস থেকে মনবেতর জীবন যাপন করছেন সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানগুলোর পরিচালক, শিক্ষক ও কর্মচারীবৃন্দ।

সংগঠনের সদস্য সচিব মো. সাইফুর রহমানের সভাপতিত্বে ঘন্টা ব্যাপী মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রথম সারিতে যে সকল প্রতিষ্ঠান কাজ করছে তাদের মধ্যে মাঠ পর্যায়ে পরিচালিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলো অন্যতম। যারা দক্ষ জনশক্তি তৈরীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্ত করতে সরকারের ভিশন ও মিশনে সহযোগি হিসেবে কাজ করে যাচ্ছে।

করোনার এই মহামারীতে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত এই সকল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসমূহ বন্ধ থাকায় এর পরিচালক, প্রশিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এখন পর্যন্ত এই সকল প্রতিষ্ঠান স্থানীয় বা জাতীয় পর্যায় থেকে কোন প্রকার সাহায্য সহযোগিতা পায়নি।

বক্তারা কারিগরি প্রশিক্ষণ প্রতিষ্ঠানগুলোকে উদ্যোক্তা হিসেবে স্বীকৃতি দিয়ে সরকারের এটুআই প্রকল্পের আওতায় আনার পাশাপাশি করোনাকালীন দুর্যোগ কাটিয়ে উঠতে আর্থিক প্রণোদনার দাবি তুলেন।

মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন ফোরামের সদস্য কাজী মাহফুজুর রহমান। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সম্মিলিত নাগরিক ফোরাম এর সভাপতি এবং চ্যানেল এস এর বার্তা প্রধান সাংবাদিক খালেদ চৌধুরী, বেসিক ট্রেড স্কীল ডেভেলপমেন্ট ফোরামের আহবায়ক সুমন দেববর্মা, যুগ্ম আহবায়ক, সুজন কান্তি সিংহ, সদস্য মাহবুব হাসান স্মরণ, পলাশ মল্লিক, দেবাশীষ ভট্টাচার্য্যসহ বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালকবৃন্দ।

মানববন্ধন শেষে সংগঠনের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

#Covid_19_এর_জন্য_সরকার_ঘোষিত_প্রনোদনা_প্যাকেজে বেসিক ট্রেড পরিচালিত প্রতিষ্ঠান গুলোকে অর্ন্তভুক্তির দাবী, দাওয়া নিয়ে মানববন্ধন চলছে। স্থান: মৌলভীবাজার প্রেস ক্লাব চত্ত্বর।

Posted by Sumon Debbarma on Tuesday, July 21, 2020

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: