সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অনলাইনে সিলেট ক্যান্টনমেন্ট স্কুলের বিতর্ক প্রতিযোগিতা শুরু

সিলেট সেনানিবাসে অবস্থিত সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ-এর আন্তঃহাউস সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২০ এর অনলাইন উদ্বোধন হয়েছে ২১ জুলাই সকাল ১০ টায়। প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মেজর আবু হায়দার মো. আসাদুজ্জামান, এইসি। প্রতিবছরের মতো এবারও নির্দিষ্ট সময়ে এসসিপিএসসি’র বিতর্ক প্রতিযোগিতা শুরু হলো। এক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাধা হয়ে দাড়াতে পারেনি।

অধ্যক্ষের সুদৃঢ় নেতৃত্য ও দিকনির্দেশনা, শিক্ষকদের আন্তরিকতা ও উদ্যম এবং শিক্ষার্থী ও অভিভাবকদের একান্ত আগ্রহ ও সহযোগিতায় সরাসরি অনলাইনে শুরু হয়েছে প্রতিযোগিতাটি। সংসদীর বিতর্ক প্রতিযোগিতার নিয়ম মেনে স্কুল পর্যায় (৬ষ্ঠ-১০ম) ও কলেজ পর্যায় (১১শ-১২শ) আলাদা দুটি বিভাগ এবং প্রত্যেক বিভাগকে চারটি হাউসে বিভক্ত করে বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে। যথাযথ সাস্থ্যবধি মেনে ঘরে বসে সরাসরি অনলাইনের মাধ্যমে এ বিতর্ক অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৫ জুলাই পর্যন্ত চলবে এ প্রতিযোগিতা।

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষা ও সহপাঠ্য কার্যক্রমে ব্যতিক্রমী ভূমিকা পালন করে সর্বস্তরে সাড়া ফেলেছে। প্রতিষ্ঠার প্রথম বছরেই পিইসি ও জেএসসি পরীক্ষায় শতভাগ পাসসহ ষাট শতাংশের উপরে জিপিএ-৫ অর্জন করে অভাবনীয় নজির সৃষ্টি করেছে। পাশাপাশি সহপাঠ্য কার্যক্রমে খেলাধুলা, বিতর্ক, বিভিন্ন অলিম্পিয়াডসহ সকল ক্ষেত্রে এগিয়ে রয়েছে। এই সাফল্য সম্ভব হয়েছে অধ্যক্ষের সুদৃঢ় নেতৃত্য ও সুদূরপ্রসারী চিন্তার ফলে।

মহামারি ভাইরাস কোভিড-১৯ এর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হলেও এসসিপিএসসি অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। গত ২০ মার্চ থেকে WhatsApp এ শ্রেণিভিত্তিক গ্রুপ তৈরি করে সপ্তাহে ছয়দিন নির্ধারিত রুটিন অনুযায়ী হোমওয়ার্ক প্রদান, প্রতি বিষয়ে হেন্ডনোট, ভিডিও ও অডিও রেকর্ড প্রদান, আলোচনা ও সমাধান প্রধানের মাধ্যমে ক্লাস পরিচালিত হচ্ছে। পাশাপাশি প্রতিদিন তিনটি করে সপ্তাহে পাচদিন অনলাইনে সরাসরি zoom অ্যাপস এর মাধ্যমে ক্লাস হচ্ছে। এরই মধ্যে এসসিপিএসসি দ্বিতীয় শ্রেণি অভীক্ষা গ্রহণ ও ফলাফল প্রদান করেছে।

আন্তঃহাউস সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২০ এর স্কুল ও কলেজ পর্যায়ে শহিদ সালাম, বরকত, রফিক ও শহিদ জব্বার হাউসে বিভক্ত করে প্রতিযোগিতা শুরু হয়েছে। আজ স্কুল পর্যায়ের গ্রুপ পর্ব শেষ হয়েছে। চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে আগামী ২৪ তারিখ ও সমাপনী অনুষ্টান হবে ২৫ জুলাই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: