সর্বশেষ আপডেট : ১৭ ঘন্টা আগে
শুক্রবার, ৭ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুস্থ সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশের অঙ্গীকার নিয়ে ইউ কে বিডি অনলাইন টিভির যাত্রা শুরু


শাহজাহান মিয়া : মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে অঙ্গীকারবদ্ধ থেকে বাংলাদেশের সঠিক ইতিহাস ঐতিহ্য ও সম্ভাবনাময় ইতিবাচক দিক তুলে ধরার লক্ষ্যে এবং সুস্থ সংস্কৃতি বিকাশের প্রত্যয়ে গত ১৪ ই জুলাই ভার্চ্যুয়াল উদ্ভোধনীর মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু অনলাইন চ্যানেল ইউকে
বিডি টিভি।

কার্ডিফ শাহজালাল মসজিদ ও ইসলামিক সেন্টার এর খতিব মৌলানা কাজী ফয়জুর রহমান এর পবিত্রকোরআন থেকে তেলাওয়াতের পর ইউকে বিডি টিভির আনুষ্ঠানিক উদ্ভোধন ঘোষনা করেন একুশের গানের রচয়িতা বিশিষ্ট সাংবাদিক সাহিত্যিক কলামিষ্ট আব্দুল গাফ্ফার চৌধুরী। তিনি আজকের দিনের নানা ঐতিহাসিক দিক তুলে ধরে বলেন ইউকে বিডি এই অনলাইন টিভির সফলতা কামনা করে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে বাংলাদেশের পজিটিভ দিক ও উন্নয়নের রুল মডেল হিসেবে বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরতে এই টিভি কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ইউ কে বিডি টিভি পরিচালনা পর্ষদের ফাউন্ডার চেয়ারম্যান বিশিষ্ট কমিউনিটি লিডার ও সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্তে এবং ফাউন্ডার ম্যানেজিং ডাইরেক্টর সাংবাদিক খায়রুল আলম লিংকনের সন্চালনায় অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্র্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী বিশিষ্ট কূটনীতিবিদ ড: এ কে আব্দুল মোমেন এম পি। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মো: শাহাব উদ্দিন আহমদ এম পি, যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনার হার এক্সেলেন্সি সাইদা মুনা তাসনিম, যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিষ্টার আশেক উন নবী চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামীলীগ সভাপতি ৭১ এর বীর মুক্তিযাদ্ধা সুলতান মাহমুদ শরীফ, সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, লন্ডন বাংলা প্রেসক্লাব সভাপতি এমদাদুল হক চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগ সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, সহ সভাপতি এম এ রহিম সি আই পি, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, বি সি এর সভাপতি এম এ মুনিম, প্রবাস বাংলা টিভি চেয়ারম্যান গোলাম রব্বানী, ইউ কে বিডি টিভির পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম অকিব, কামরুল ইসলাম,শাহ শাফি কাদির, হেলেন ইসলাম, নুরুল ইসলাম,শাহজাহান মিয়া, টেকনিক্যাল ডাইরেক্টর শাহ নেওয়াজ সুমন প্রমুখ। অন্যান্যদের মধ্যে শুভেচ্ছা জানান বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক উর্মি মাজহার.মুনিরা পারভিন. সুহান আহমেদ টুটুল, কাউন্সিলর মুজিবুর রহমান জসিম, রুহুল আমীন রুহেল, জামাল খান, সৈয়দ সাদেক আহমেদ।আব্দুল মোহিত আফজাল , হারুনুর রশীদ,এম এ কাইয়ুম তালুকদার ,জয়নাল ইসলাম, আব্দুর রউফ তালুকদার, গিয়াস আহমদ, রাধা কান্ত ধর, খালেদ চৌধুরী, ছায়ফুল আলম লেমন, ও মনিরুজ্জামান শাহীন।

প্রধান অতিথি পররাষ্ট্র মন্ত্রী ড: এ কে আব্দুল মোমেন বলেন ডিজিটাল প্রযুক্তির কারনে পৃথিবীর মানুষের মধ্যে দুরত্ব কমেছে।বিশ্বময় যোগাযোগ সহজ হয়েছে। এরই উদাহরণ ইউ কে বিডি টিভির শুভ যাত্রা। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশের জনগনের সাপোর্ট এর কারনে এই করোনা মহামারির মধ্যে ও আমরা অভাবনীয় সাফল্য অর্জন করেছি।তার সুদক্ষ নেতৃত্বের কারনে বাংলাকে ডিজিটালকরণ এর মাধ্যমে ডিজিটাল শিক্ষা ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে। আওয়ামীলীগ সরকার ক্ষুধা দরিদ্রমুক্ত, সবার জন্য অন্ন,বস্ত্র, বাসস্থান নিশ্চিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।বাংলাদেশের পজিটিভ দিক ও উন্নয়নের রুল মডেল হিসেবে বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরতে এই টিভি কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মো: শাহাব উদ্দীন এম পি তার বক্তব্যের শুরুতে গভীর শ্রদ্ধায় স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বীর শহীদদের ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

শেখ হাসিনার সরকার অবাধ তথ্য প্রবাহে বিশ্বাসী বলে ৪৫টি বেসরকারি টিভি চ্যানেলের অনুমোদন প্রদান করেছে যার মধ্যে ৩০টি বর্তমানে সম্প্রচারে রয়েছে।ইউ কে বিডি টিভি বহির্বিশ্বে বাংলাদেশের উন্নয়ন, বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন, নির্মল বিনোধন, সম্প্রচারের ক্ষেত্রে নিরপেক্ষতা বজায় রেখে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করে বাংলাদেশকে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত দেশে রুপান্তর করতে এই চ্যানেল ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি কতঁৃপক্ষকে পরিবেশ সংরক্ষন ও জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রঁভাব মোকাবিলায় সচেতনমুলক অনুষ্টান সহ বিভিন্ন শিক্ষামূলক সম্প্রচারের অনুরোধ জানান।

ইউকে বিড়ির বোর্ড অব ডাইরেক্টরদের আন্তরিক অভিনন্দন জানিয়ে যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার হার এক্সেলেন্সি সাইদা মুনা তাসনিম বলেন মুজিব শতবর্ষে মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে অঙ্গীকারবদ্ধ থেকে বাংলাদেশের সঠিক ইতিহাস ঐতিহ্য ও ইতিবাচক দিক তুলে ধরার লক্ষ্যে এবং সুস্থ সংস্কৃতি বিকাশের প্রত্যয়ে এ টিভি কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।তিনি পররাষ্ট্র মন্ত্রনালয়ের সাথে সমন্বয় এর মাধ্যমে যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনের বিভিন্ন কাজের তথ্য তুলে ধরেন।ডিজিটাল বাংলার আলোর মিছিলের এগিয়ে নিতে ও বিলেতে বেড়ে ওটা নব প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যর সাথে সম্পৃক্ত করা ও তাদের কৃতিত্ব তুলে ধরতে এই ডিজিটাল চ্যানেল ভুমিকা রাখবে।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ বলেন বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার আহ্বানে সাড়া দিয়ে দীর্ঘ ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মাধ্যমে বাংলাদেশের বিজয় অর্জিত হয়েছিল। স্বাধীনতার ৪৮ বছর পর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

দেশে স্বাধীনতাবিরোধী শক্তি এখনও তৎপর।এব্যাপারে দেশে বিদেশে বসবাসকারী মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে সযাগ থাকার আহবান জানান।।

সমাপনী বক্তব্যে ইউকে বিডি টিভির ফাউন্ডার চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর সম্মানিত উদ্ভোধক প্রধান ও বিশেষ অতিথিবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে অঙ্গীকারবদ্ধ থেকে বাংলাদেশের সঠিক ইতিহাস ঐতিহ্য ও সম্ভাবনাময় ইতিবাচক দিক তুলে ধরার লক্ষ্যে এবং সুস্থ সংস্কৃতি বিকাশের প্রত্যয়ে ও এখানকার কমিউনিটির বিভিন্ন দিক তুলে ধরার মাধ্যমে

ইউকে বিডি বাংলাদেশকে তুলে ধরবে বিশ্বময়। তিনি সবাইকে সীয়ার, কমেন্ট, সাবস্ক্রাইব ও ফলো করার মাধ্যমে ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে ইউকে বিডি অনলাইন টিভির সাথে থাকার জন্য সবার প্রতি বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: