সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ২৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ১ কোটি ৩৫ লাখ, মৃত্যু ৫ লাখ ৮৩ হাজার

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিশ্বে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৫ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৮৩ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩৫ লাখ ১২ হাজার ৬৯৩ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৩ হাজার ৩৫৯ জনের এবং ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫ লাখ ৩০ হাজার ৭৩১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৩৭ হাজার ৩৫৮ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৩৪ লাখ ৯৫ হাজার ৫৩৬ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৬৬ হাজার ৭৪৮ জন। এ পর্যন্ত মারা গেছে ৭৫ হাজার ৩৬৬ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪৫ হাজার ১৩৮ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৩ হাজার ৪৬৯ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৯ লাখ ৩৬ হাজার ১৮১ জন, যাদের মধ্যে মারা গেছেন ২৪ হাজার ৩০৯ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৭ লাখ ৪৫ হাজার ১৯৭ জন। আর মৃতের সংখ্যা ১১ হাজার ৭৫৩ জন।

মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে মেক্সিকো। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৯০৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৬৩৫ জন।

মৃত্যুতে পঞ্চম অবস্থানে আছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ৩৪ হাজার ৯৯৭ জন এবং আক্রান্ত ২ লাখ ৪৩ হাজার ৫০৬ জন।

মৃতের দিক থেকে ৬ষ্ঠ অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছে ৩০ হাজার ১২৩ জন ও আক্রান্ত ২ লাখ ১০ হাজার ৫৬৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে বুধবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন এবং মোট মৃতের সংখ্যা ২ হাজার ৪৫৭ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে নভেল করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: