সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যেভাবে মক্কা-মদিনায় কুরবানি করাতে পারবেন যে কেউ

আত্মত্যাগের অনন্য ইবাদত কুরবানি। আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যেই মুমিন মুসলমান পশু কুরবানি করে থাকে। অনেকেই পবিত্র নগরী মক্কা ও মদিনায় নিজ নামে কুরবানি সম্পন্ন করতে চান। কিন্ত তা কীভাবে সম্ভব! তা অনেকেরই জানা নেই। মুমিন মুসলমানের আকাঙ্ক্ষা পূরণে হারামাইন উইথ কুরবানি শিরোনামে কাজ করে যাচ্ছে হারামাইন ডটকম- নামের একটি প্রতিষ্ঠান।

গত ১০ বছর ধরে হারামইন উইথ কুরবানি কার্যক্রম চালিয়ে আসছে এ প্রতিষ্ঠানটি। যারা নিজ নিজ দেশে অবস্থান করে পবিত্র নগরী মক্কা ও মদিনায় পশু কুরবানি করতে চায়, তাদের জন্য হারামাইন ডটকমের একদল দক্ষ কর্মীর তত্ত্বাবধানে পরিচালিত হয় এ আয়োজন।

ইতিমধ্যে ২০২০ সাল মোতাবেক ১৪৪১ হিজরি সালের কুরবানি কার্যক্রম শুরু হয়েছে। বিশ্বব্যাপী যারা নিজ দেশে অবস্থান করে পবিত্র নগরী মক্কা ও মদিনায় কুরবানি সম্পন্ন করতে চায়, তারা হারামাইন ডটকম-এর মাধ্যমেই কুরবানি সম্পন্ন করতে পারবে।

হারামাইন ডটকমের মাধ্যমে কুরবানি করাতে চাইলে এ ধাপগুলো অনুসরণ করতে হবে-

ভিজিট করতে হবে : haramain.com
পশু বাছাই করতে হবে : ছাগল, ভেড়া, দুম্বা, গরু কিংবা উট।
মূল্য পরিশোধ : অনলাইনে কার্ডের মাধ্যমে কুরবানির পশুর মূল্য পরিশোধ করতে হবে।
কুরবানি সম্পন্ন : কুরবানির দিন নির্ধারিত টিম নির্ধারিত কুরবানি সম্পন্ন করবে।

উল্লেখ্য যে, পবিত্র নগরী মক্কার মিনা প্রান্তরেই এ কুরবানি বিধান পালন করার মাধ্যমেই মহান আল্লাহর সন্তুষ্টি লাভ করেন মুসলিম জাতির পিতা হজরত ইবরাহিম আলাইহিস সালাম। তিনি মিনা প্রান্তরে নিজ ছেলে হজরত ইসমাইল আলাইহিস সালামকে কুরবানি করার এ নির্দেশ পালন করেন। আল্লাহ তাআলা হজরত ইবরাহিম আলাইহিস সালামের আত্মত্যাগ কবুল করেন।

হজরত ইসমাইল আলাইহিস সালাম আল্লাহর জন্য কুরবান হতে স্থলে দুম্বা দিয়ে কুরবানি করিয়ে তার কুরবানি কবুল করেন। মুসলিম উম্মাহ তারপর থেকেই প্রতিবছর জিলহজ মাসের ১০ তারিখ কুরবানি পালন করে থাকেন।

কুরবানির শহর মিনা প্রান্তর তথা মক্কা এবং পবিত্র নগরী মদিনায় কুরবানি সম্পন্ন করার স্বপ্ন পোষণ করে অনেকে। চাইলে এখন যে কেউ বিশ্বের যে কোনো দেশ থেকে হারামাইন ডটকম-এর সঙ্গে যোগাযোগ করেই সম্পন্ন করতে পারেন এ কুরবানি।

হারামাইন কর্তৃপক্ষ নির্ধারিত ফি গ্রহণের মাধ্যমে এ কুরবানি সম্পন্ন করেন। কুরবানির পশুর গোশত, স্থানীয় ও বিশ্বের অনেক গরিব-অসহায় ও দারিদ্র প্রতিষ্ঠানে দান করে থাকেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: