সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ৫ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনা ভাইরাসের মহাবিপর্যয়ে দাফন কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন তাকরীম ফাউন্ডেশন এর পাশে দাঁড়ালো একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন অব মৌলভীবাজার

জেসমিন মনসুর : মৌলভীবাজার জেলা সদরের ঐতিহ্যবাহী একাটুনা ইউনিয়ন ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন ১৯৯৫ সাল থেকে আজবধি শুধু একাটুনা ইউনিয়নে নয় মৌলভীবাজার জেলাব্যাপী ঘর নির্মাণ. টিভওয়েল প্রদান.বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ. মেডিক্যাল ক্যাম্প সেবা প্রদান. গরীব অসহায় ও নিডি পরিবারবর্গের চিকিৎসা বাবদ. ছেলে মেয়েদের লেখাপড়া. মেয়েদের বিয়ে বাবদ এবং ঘর বাড়ি মেরামত বাবদ সাহায্য করা সহ প্রতিবছর রামাদান মাসে জেলাব্যাপী ইফতার খাদ্যসামগ্রী বিতরণ করা এবং ইউনিয়ন ভিত্তিক শিক্ষা প্রসারের লক্ষ্যে প্রতিবছর প্রতিভা মেধা প্রকল্পের আওতায় মেধা যাচাই পরীক্ষার আয়োজন ও একাটুনা স্কুলে শহীদ মিনার নির্মাণ সহ কোভিড -১৯ প্রাণঘাতী করোনা ভাইরাসের মহাবিপর্যয়ে যুবসংগঠন প্রতিভা যুব সংঘ অব একাটুনা ইউনিয়ন এর মাধ্যমে মৌলভীবাজার জেলার বিভিন্ন প্রজেক্টের আওতায় মানবতার সেবায় ও সমাজ উন্নয়নে নিষ্টা ও নিরলস ভাবে কাজ করে চলছে।

এই ধারাবাহিকতার আংশ হিসাবে কোভিড -১৯ সন্দেহভাজন বা নিশ্চিত রুগে মৃত ব্যক্তিদের দাফন কাজে নিয়োজিত মৌলভীবাজারের সেচ্ছাসেবী সংগঠন তাকরীম ফাউন্ডেশন কে নিত্য-প্রয়োজনীয় সামগ্রী হস্তান্তর এর মাধ্যমে তাদের পাশে দাঁড়ানোর উদ্দ্যোগ গ্রহণ করেছে। গতকাল ৫ ই জুলাই রোববার দূপুর ১২ ঘটিকায় মৌলভীবাজার উপজেলা কনফারেন্স হলে নিত্য-প্রয়োজনীয় সামগ্রী হস্তান্তর অনুষ্ঠান একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন এর সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ এর সভাপতিত্তে এবং একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম আহমদ ও মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোহাম্মদ ফয়ছল মনসুর এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন :মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মোহাম্মদ কামাল হোসেন. ও বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার সদর উপজেলার ভাইস চেয়ারম্যান হাফিজ মাওলানা আলাউর রহমান টিপু, মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি মোহাম্মদ খালেদ চৌধুরী.মৌলভীবাজার পৌরসভার ৮ নং ওয়ার্ডর কাউন্সিলর জেলা বিএনপির সহ সভাপতি আলহাজ্ব আয়াছ আহমদ, ও মৌলভীবাজার শেখ বোরহান উদ্দিন ইসলামী সোসাইটির চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব ।


অনুষ্ঠান চলাকালে বৃটেন থেকে টেলিবার্তায় স্বাগত বক্তব্য রাখেন তাকরীম ফাউণ্ডেশন অব মৌলভীবাজার এর প্রেট্রন ও প্রধান সমন্নয়ক এবং একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর.।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তাকরীম ফাউন্ডেশন এর টিম সমন্নয়ক সাইফুল ইসলাম সরকার জুনেদ. সহকারী টিম সমন্নয়ক ক্ষুদে বিজ্ঞানী এস এম গোলাম কিবরিয়া.একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের ট্রেজারার মোহাম্মদ মুজিব মনসুর. সাংবাদিক গিয়াস আহমদ. যুবসংগঠক আলীম আহমদ ও যুবসংগঠক মাফিক আহমদ।


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন তাকরীম ফাউন্ডেশন এর জেলা টিম সমন্নয়কারী সুমন আহমদ, সিনিয়র সদস্য, মোঃ ছোবহান আলী, সিনিয়র সদস্য,আব্দুল আহাদ,সিনিয়র সদস্য, মোঃ মনির মিয়া,সিনিয়র সদস্য,মোঃ তাজুল ইসলাম,সিনিয়র সদস্য, আলমগীর আহমদ,মোঃ জসিম উদ্দীন, সেলিম আহমদ, মোঃ শিপন মিয়া, মোস্তাকিম আহমদ মহিন, শাহিন আহমদ, আব্দুল আহাদ, মোঃ মনির মিয়া, মোঃ নিজাম উদ্দীন, রেজাউল ইসলাম সালাম, বদরুল আহমদ, শেখ মোঃ তোফায়েল, আলমগীর আহমদ, মাওলালা মাহফুজুর রহমান, মাওলানা হিফজুর রহমান, সেলিম আহমদ,শিপন মিয়া, মহিলা সদস্যা রেখা ইসলাম,মহিলা সদস্যা পারভিন বেগম, তোফায়েল আহমদ, সাকের খান, শাহিন আহমদ, বিপুল দাশ, মোঃ মখলিছুর রহমান, আমিরুল মুমিন চৌধুরী, মতিউর রহমান মান্না, নাহিদ সোরওয়ারদী,/ নুর আলম নুরু, অমল শুত্রধর, মোঃ আব্দুল ওয়াহিদ, কে,এস,এম, আরিফুল ইসলাম, নাজিমুল হক শাকিল, শাহিন আহমদ, শন্জু বিজয় চৌধুরী, বদরুল আহমদ, মোঃ রেজাউল ইসলাম, আব্দুল আহাদ ফানু, মোহাম্মদ ফয়ছল মনসুর, ও মোঃ জসিম উদ্দীন সহ তাকরীম ফাউন্ডেশন এর জেলা ও উপজেলা ইউনিটের সদস্যবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মোহাম্মদ কামাল হোসেন তাকরীম ফাউন্ডেশন ও একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের কম কান্ডের ভূয়শী প্রসংশা করে বলেন দেশের এই ক্লান্তিলগ্নে করোনায় আক্রান্ত মৃত ব্যাক্তিদের দাফন ও দাহ কাজ সম্পন্ন করে মৌলভীবাজার তাকরীম ফাউন্ডেশন এর সদস্যরা মানবতার যে বিরল দূষ্টান্ত রেখে চলেছে তাহা অবশ্যই প্রশংসার দাবি রাখে বলে উল্লেখ করে তিনি এই মহতি উদ্যোগে এত ব্যাস্ততার মাঝে ও বৃটেন থেকে মকিস মনসুর সহ মৌলভীবাজার জেলার দেশে বিদেশে যারা সহযোগিতার হাত প্রসারিত করেছেন সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। সভায় অন্যান্য বিশেষ অতিথিবৃন্দ ও এই মহতি উদ্দ্যোগের সাথে তাকরীম ফাউন্ডেশন এর পাশে থেকে সহযোগিতার হাত প্রসারিত করার প্রতিস্রতি ব্যাক্ত করেছেন। এদিকে বৃটেন থেকে টেলিবার্তায় স্বাগত বক্তব্য তাকরীম ফাউণ্ডেশন অব মৌলভীবাজার এর প্রেট্রন ও একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর প্রধান ও বিশেষ অতিথি এবং উপস্তিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠালগ্ন থেকে আজবধি সকল প্রজেক্ট বাস্তবায়নে যে সব সম্মানিত ট্রাষ্টি ও উপদেষ্টাবৃন্দ এবং দানশীল ব্যাক্তিবর্গ অর্থ প্রদান করেছেন এবং দেশে বিদেশে যারা অক্লান্ত পরিশ্রম করে চলছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানান। এছাড়া ও তিনি তাকরীম ফাউন্ডেশনকে ইতিমধ্যে যেসব সংগঠন বা দানশীল ব্যাক্তিবর্গ সহযোগিতা করেছেন সবাইকে আন্তরিক ধন্যবাদ ও স্যালুট জানিয়ে করোনা ভাইরাসের মহাবিপর্যয়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানবতার কল্যাণে, মানবিকতার যে দূষ্টান্ত রেখে চলছে তাকরীম ফাউন্ডেশন এর করোনার যুদ্ধের এই মানবিক যোদ্ধাদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের সকল বিত্তশালীদের চিত্ত দিয়ে এগিয়ে আসার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।


তাকরীম ফাউন্ডেশন মৌলভীবাজার টিম প্রধান সাইফুল ইসলাম সরকার জুনেদ একাটুনা ইউনিয়ন ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনকে তাকরীম ফাউন্ডেশন এর পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানান ।
সভাপতির বক্তব্য একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ ও একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের ট্রেজারার মোহাম্মদ মুজিব মনসুর আজকের অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হওয়ায় সহযোগিতাকারী সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মৌলভীবাজার জেলার করোনায় মৃত ব্যাক্তিদের দাফন সম্পন্ন করতে যত কাফনের কাপড় প্রয়োজন হবে তাহা ইনশাআল্লাহ একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ সরবরাহ করা হবে বলে ঘোষণা করেছেন।
ইতিমধ্যে তাকরীম ফাউন্ডেশন এর টিমের সদস্যরা মৌলভীবাজার শহরের গোবিন্দ শ্রী এলাকার ইলেকট্রিশিয়ান কমরু মিয়া ও মৌলভীবাজার সদরের ১০ নং নাজিরাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগের সভাপতি জননেতা সুলেমান আহমদ নাবিলা ফার্মেসীর মালিক এবং মৌলভীবাজারের রাজনগর উপজেলার রাজনগর ইউনিয়ের খারপাড়া গ্রামের মরহুম মোহাম্মদ এরশাদ মিয়া. মৌলভীবাজার সদর উপজেলার ১১ নং মোস্তফা পুর ইউনিয়নের সোনাপুর গ্রামের বাসিন্দা প্রবীন মুরব্বী মৃত তোফাজ্জল হক (তপু) ও মৌলভীবাজার পৌর শহরের লিয়াকত আলী সড়ক, রঘুনন্দন পুর এর বর্তমান বাসিন্দা অবসরপ্রাপ্ত পুলিশের সাব ইন্সপেক্টর মোঃ মহসীন রেজভী সহ জেলার মোট ৮ টি লাশের এর গোছল, জানাযা ও দাফন সম্পন্ন করে মানবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে তাকরীম ফাউন্ডেশন অব মৌলভীবাজার।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: