সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
শনিবার, ১৫ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

চীনের সঙ্গ না ছাড়লে পাকিস্তানকে একঘরে করবে সারা বিশ্ব!

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চীনের সঙ্গে ঘনিষ্ঠতা কমানোর পরামর্শ দিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। পাকিস্তান যদি শিগগিরই চীন সংক্রান্ত নীতিতে বদল না আনে তাহলে গোটা বিশ্ব ইসলামাবাদকে বেইজিংয়ের সঙ্গে একঘরে করবে বলেও সতর্ক করা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, চীন যেভাবে হিমালয়ে নিজেদের আধিপত্য বিস্তার করার চেষ্টা করছে তাতে বিশ্বের বেশিরভাগ দেশই অসন্তুষ্ট হয়েছে বলে মনে করছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। পাশাপাশি তারা অনুভব করতে পেরেছে যে করোনার কারণে চীনের বিরুদ্ধে ক্ষোভ ফুঁসছে বিশ্বের শক্তিধর দেশগুলো। তাই পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে চীন নীতিতে পরিবর্তন আনার জন্য পরামর্শ দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর দপ্তরকে। অবিলম্বে ইমরান খানের সঙ্গে আলোচনা করে বিষয়টি বাস্তবায়িত করতে বলা হয়েছে।

বেশ কিছুদিন ধরেই ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো পাকিস্তানি বিমানকে ইউরোপের মাটিতে নামতে দিচ্ছে না। পাকিস্তানের পক্ষ থেকে এ বিষয়ে বারবার অনুরোধ করা হলেও কর্ণপাত করেননি তারা।

এই ঘটনা পাকিস্তানের চীনকে অন্ধভাবে সমর্থনের ফল বলেই মনে করছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা। শুধু তাই নয়, ভারতের প্রতি আগ্রাসী মনোভাব দেখানোর জন্য ইউরোপীয় ইউনিয়ন চীনকে একঘরে করার প্রক্রিয়া শুরু করেছে বলে খবর পেয়েছেন তাঁরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: