সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

স্বাস্থ্য খাতের শীর্ষস্থানীয় ৫ জনকে দুদকে তলব

করোনাকালে মাস্ক, পিপিইসহ অন্যান্য চিকিৎসা সামগ্রী কেনাকাটায় দুর্নীতির অভিযোগ ওঠায় স্বাস্থ্য খাতের পাঁচ প্রতিষ্ঠানের কর্ণধারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার এই পাঁচজনের কাছে পাঠানো দুদক পরিচালক ও অনুসন্ধান টিমের প্রধান মীর মো. জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত চিঠিতে তাদেরকে ৮ ও ৯ জুলাই ঢাকার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

আগামী ৮ জুলাই তলব করা হয়েছে- মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান মো. আবদুর রাজ্জাক, তমা কন্সট্রাকশন অ্যান্ড কোং লিমিটেডের (মেডিকেল টিমের সমন্বয়কারী মো. মতিউর রহমান ও এলান কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম আমিন।

পরদিন ৯ জুলাই তলব করা হয়েছে- মেডিটেক ইমেজিং লিমিটেডের পরিচালক মো. হুমায়ুন কবির ও ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিমিটেডের মালিক মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে।

ওই পাঁচজনের কাছে পাঠানো চিঠিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্ত নিম্নমানের মাক্স, পিপিই ও অন্যান্য চিকিৎসা সামগ্রী ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করা হচ্ছে। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগও রয়েছে কারো কারো বিরুদ্ধে। এ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের তলব করা হয়েছে।

সূত্র জানায়, এই পর্যায়ে ওইসব চিকিৎসা সামগ্রী কেনা ও সরবরাহের ক্ষেত্রে ওই পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধেও অনিয়ম, দুর্নীতির অভিযোগ রয়েছে। এই কারণে অভিযোগটির সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তাদের বক্তব্য গ্রহণ করবে দুদক। তারা নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে অভিযোগ সম্পর্কে তাদের কোনও বক্তব্য নেই বলে গণ্য করা হবে।সূত্র : সমকাল

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: