সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যাত্রা শুরু হলো প্লাজমা সাপোর্ট সেন্টারের

করোনাজয়ীদের তথ্য সংগ্রহ, ডাটাবেজ তৈরি এবং দাতা ও গ্রহীতার মধ্যে একটি মেলবন্ধন তৈরিতে সম্প্রচার সাংবাদিকদের সংগঠন বিজেসির উদ্যোগে তিনটি প্রতিষ্ঠান ও চারটি সংগঠন মিলে একটি প্লাটফর্ম তৈরি করেছে, যার নাম প্লাজমা সাপোর্ট সেন্টার।

এ উদ্যোগে সহযোগীরা হলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন, শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, গাজী গ্রুপ, স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, সবার জন্য সবার ঢাকা ও ওলওয়েল ডটকম।

মহৎ এ কাজটি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে কল সেন্টার স্থাপন করা হয়েছে। যেখানে প্রতিদিন ৪০ স্বেচ্ছাসেবক ২৪ ঘণ্টা সব কিছু পরিচালনা করছে। আর প্লাজমা যোদ্ধাদের প্লাজমা সংগ্রহ করা হচ্ছে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে। বিগত এক মাস ধরে প্লাটর্ফম পাইলট প্রকল্প হিসেবে কাজ করে আসছে। এতিমধ্যে ৩৬ রোগীকে প্লাজমা সংগ্রহ করে দিয়েছে প্লাজমা সাপোর্ট সেন্টার।

এখন করোনাজয়ী ও প্লাজমা দানে সক্ষম যে কেউ প্লাজমা সাপোর্ট সেন্টারের দুটি ফোন নম্বরে ফোন করে প্লাজমা দিতে পারবেন। ফোন নম্বর দুটি হলো 01841-188024-25 । আর চিকিৎসকের ব্যবস্থাপত্র দেখিয়ে সেই প্লাজমা সংগ্রহ করা যাবে। এছড়া প্লাজামা সাপোর্ট সেন্টারের ফেসবুক পেজে গিয়েও যোগাযোগ করা যাবে।

যারা করোনা থেকে সুস্থ হয়ে প্লাজমা দান করতে চান তারা এ নাম্বারে ফোন 01841188024-25 অথবা পেজে তথ্য যুক্ত হতে পারেন: https://plasma.gazivm.com/donate যারা প্লাজমা খুঁজছেন তারাও ওয়েবলিংকে রিকুইজিশন যুক্ত করে http://plasma.gazivm.com/request ফোন করতে পারবেন।

গতকাল উত্তর সিটি করপোরেশন ভবনে প্লাজমা সাপোর্ট সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম। এ সময় বক্তব্য রাখেন শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. আশরাফুল হক, ওলওয়েল ডটকমের সম্বন্বয়ক ডা. তুষার মাহমুদ, বাঁধন ফাউন্ডেশনের চেয়ারম্যান রকীব আহমেদ, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের সদস্য সচিব শাকিল আহমেদ।

ভিডিও বার্তা ও সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন, ডা. সামন্তলাল সেন, স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান ও বিজেসির চেয়ারম্যান রেজওয়ানুল হক।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: