সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুনামগঞ্জের হাওরে দেশীয় মাছের পোনা অবমুক্ত

  • সুনামগঞ্জ সংবাদদাতা 

সুনামগঞ্জের সুরমা নদী ও দেখার হাওরে ৫৭১ কেজি দেশীয় বিভিন্ন প্রজাতির রেনু পোনা অবমুক্ত করা হয়েছে। রবিবার বিকালে সুনামগঞ্জ সদর উপজেলা মৎস্য অফিসের আয়োজনে পোনা মাছ অবমুক্ত করেন,জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপি।

এ সময় উপস্থিত ছিলেন,জেলা মৎস্য অফিসার মো.আবুল কালাম আজাদ,সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা,উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো.আবুল হোসেন,সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সীমা রানী বিশ্বাস, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সজ্জাদুর রহমান সাজু,জেলা ছাত্র লীগের সাবেক সম্পাদক রফিক আহমদ চৌধুরী,জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন প্রমুখ।

জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপি বলেন,মৎস্য ভান্ডার হিসেবে খ্যাত সুনামগঞ্জে এক সময় ছিল জেলার বিভিন্ন হাওরের দেশীয় প্রজাতির সুস্বাদু মাছ। এসব মিঠাপানির সুস্বাদু মাছ জেলার মানুষের আমীষের চাহিদা মিঠিয়ে দেশের বিভিন্ন জেলা ও বিদেশে রপ্তানী করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা হতো। কিন্তু প্রাকৃতিক র্দূযোগের কারণে হাওরের জলাশয় ও নদীগুলোতে পলি জমে নাব্যতা হ্রাস পাওয়ার কারণে দেশীয় প্রজাতির অনেক সুস্বাদু মাছ আজ হারিয়ে যেতে বসেছে। তাই এই মাছের প্রজনন বাড়াতে পোনা মাছ অবমুক্ত এবং রক্ষনাবেক্ষণ করা গেলে আবারো সেই মাছের রাজধানী হিসেবে খ্যাত সুনামগঞ্জের মৎস্যভান্ডারের ঐতিহ্য ফিরে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: