সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ১১ সেকেন্ড আগে
রবিবার, ১২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৌলভীবাজারের পাশের হার বিভাগ থেকে এগিয়ে

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফলে মৌলভীবাজার জেলার পাশের হার এবার ছাড়িয়ে গেছে সিলেট শিক্ষা বিভাগের হারকে। শিক্ষা বোর্ডের পাসের হার শতকরা ৭৮ দশশিক ৭৯ এবং মৌলভীবাজার জেলা পাশের হার শতকরা ৮০ দশমিক ৮৮।

জেলা শিক্ষা অফিস সূত্র জানায়, জেলায় মোট জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ১০৬৫জন। এর মাঝে ৫২৭জন ছেলে এবং ৫৩৮জন মেয়ে।

সূত্র আরো জানায়, চলতি বছরের এসএসসি পরীক্ষায় মৌলভীবাজার জেলায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৪ হাজার ৩৯৫জন। এর মাঝে ৯ হাজার ৮৯১ জন ছেলে এবং ১৪ হাজার ৫০৪জন। এসএসসিতে কৃতকার্য হয়েছে ১৯ হাজার ৭৩১জন। এর মাঝে ৮ হাজার ১৮৫জন ছেলে এবং ১১ হাজার ৫৪৬ জন মেয়ে।

অকৃতকার্য হিসাব বিশ্লেষণে দেখা যায়, ৪ হাজার ৬৬৪ জন পরীক্ষায় অকৃতকার্য হয়েছে। এর মাঝে ১ হাজার ৭০৬ জন ছেলে এবং ২ হাজার ৯৯৮ জন মেয়ে।

জেলা শিক্ষা অফিসার আবু সাইদ মো. আবদুল ওয়াদুদ বলেন, জেলার এসএসসির ফলাললের প্রাপ্ত তথ্যে দেখা যাচ্ছে যে, পাশের হার এবং জিপিএ-৫ প্রাপ্তির হার দুটোতেই ছেলেদের থেকে মেয়েরা এগিয়ে। আমাদের সার্ভারে সমস্যা থাকার কারণে এসএসসি ফলাফল প্রাপ্তিতে আমাদের বিলম্ব হয়। সেই তুলনায় শিক্ষার্থীরা মোবাইলে মেসেজের মাধ্যমে দ্রুত ফলাফল জানতে পারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: