সর্বশেষ আপডেট : ৫৫ মিনিট ৫৭ সেকেন্ড আগে
রবিবার, ১২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৬ ফুট দূরত্বেও করোনার ঝুঁকি থাকে, বিশেষজ্ঞদের সতর্কতা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ৬ ফুট দূরত্বও যথেষ্ট নয় বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। বাতাসের মাধ্যমে ভাইরাসের সংক্রমণটি দ্রুত ঘটছে বলেও জানিয়েছেন তারা।

সাম্প্রতিক সময়ে প্রকাশিত বিজ্ঞানভিত্তিক একটি জার্নালের প্রতিবেদনে সামাজিক দূরত্ব নিয়ে এমনই আশঙ্কা প্রকাশ করেছেন বেশ কয়েকজন বিশেষজ্ঞ। খবর সিএনএনের।

তাইওয়ানের ন্যাশনাল সান ইয়াত-সেন ইউনিভার্সিটির চিয়া ওয়াং এবং সান ডিয়েগোর ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার কিমবার্লি প্রাথার এবং ডা. রবার্ট স্কুলি জানিয়েছেন, করোনাভাইরাসের ওপর করা বেশ কিছু গবেষণা থেকে পাওয়া তথ্য থেকে এটা জানা যায় যে, নীরবে উপসর্গ ছাড়াই দ্রুত গতিতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে।

তারা বলছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশিত ছয় ফুট দূরত্ব অনেক ক্ষেত্রেই যথেষ্ট নয়। বিশেষ করে, যেসব স্থানে ঘণ্টার পর ঘণ্টা জীবানুগুলো বাতাসে ভেসে থাকতে সক্ষম সেখানে ছয় ফুট দূরত্বে থাকলেও সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে।

উপসর্গহীন রোগীদের খুঁজে বের করতে প্রতিদিন ব্যাপকহারে স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার আহ্বান জানিয়েছেন ওই বিশেষজ্ঞরা। তারা বলছেন, সব পরিস্থিতিতে শুধুমাত্র বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিত গাইডলাইনই যথেষ্ট নয়।

কোভিড-১৯ মহামারীতে বিশ্ব আজ থমকে দাঁড়িয়েছে।রোজ মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছেন হাজারো মানুষ। আক্রান্তের মিছিলও দীর্ঘ হচ্ছে।এরইমধ্যে করোনাভাইরাসে মৃত্যু সাড়ে তিন লাখ ছাড়িয়ে গেছে।সংক্রমণ দেখা দেয়ার সাড়ে ৫ মাসেরও কম সময়ে এই মৃত্যু হল।

করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত করোনাভাইরাসে ৩ লাখ ৫৭ হাজার ৯৮২ জনের মৃত্যু হয়েছে।আর প্রাণঘাতি এই মহামারীতে আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ১৪ হাজার ৭৩৬ জন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: