সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

একদিনে হাজারের বেশি মৃত্যু দেখল ব্রাজিল

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনেই এক হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ২০ হাজার ৫৯৯ জন এবং মারা গেছে ১ হাজার ৮৬ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১১ হাজার ৮২১ জন। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ২৫ হাজার ৫৯৮ জন।

এদিকে, ওয়ার্লওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৩০১ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ১ হাজার ১৪৮ জন।

ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১৪ হাজার ৬৬১।এর মধ্যে মারা গেছে ২৫ হাজার ৬৯৭ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১ লাখ ৬৬ হাজার ৬৪৭ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ২২ হাজার ৩১৭। এছাড়া ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে যুক্তরাষ্ট্রের পর এখন লাতিন আমেরিকায় করোনার প্রকোপ দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। প্রতিদিন কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যায় ইউরোপ এবং যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গেছে লাতিন আমেরিকা।

সম্প্রতি প্যান আমেরিকান হেলথ অর্গানাইজেশনের (পিএএইচও) পরিচালক বলেছেন, নভেল করোনাভাইরাস সংক্রমণের নতুন কেন্দ্র এখন লাতিন আমেরিকা। এর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ব্রাজিলে।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে ব্রাজিলের পরেই রয়েছে পেরু ও চিলি। এসব দেশে সংক্রমণের হার পাল্লা দিয়ে বাড়ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: