সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ১৬ সেকেন্ড আগে
রবিবার, ১২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঈদে করোনা থেকে মুক্তি চেয়ে মুসল্লিদের কান্না

সিলেটে সামাজিক দূরত্ব নিশ্চিত করে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদ ও কুদরত উল্লাহ জামে মসজিদে দুই দফায় এ অঞ্চলের বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এ ছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সিলেটের বিভিন্ন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। তবে মুসলধারে নামা বৃষ্টির কারণে ঈদ জামাতের পূর্বনির্ধারিত সময়সূচিতে কিছুটা বিঘ্ন ঘটে।

হজরত শাহজালাল (রহ.) দরগাহ মাজার মসজিদ ও হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে দুটি ও সরকারি কালেক্টরেট মসজিদে চারটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। সেখানে মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনে ৩ ফুট দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করেন।

এছাড়াও নগরের ২০০টি ও পুরো জেলায় পাঁচ হাজারের বেশি মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হয়। প্রতিটি মসজিদেই শান্তিপূর্ণ ও সামাজিক দূরত্ব মেনে নামাজ আদায়ে মুসল্লিরা আন্তরিক ছিলেন।

নগরের অধিকাংশ জায়গায় পুলিশ ও র্যাব সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করতে মুসল্লিদের সহযোগিতা করেন। হজরত শাহজালাল (রহ.) দরগাহ মাজার মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। এরপর দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হয় সাড়ে ৯টায়। জামাতের একটিতে ইমামতি করেন হাফিজ মাওলানা আসজাদ আহমদ ও অপরটিতে হাফিজ মাওলানা হুজায়ফা হুসাইন।

এদিকে বন্দরবাজার এলাকার সিলেট কালেক্টরেট মসজিদে সকাল ৭টা, ৮টা, ৯টা ও ১০টায় চারটি জামাত অনুষ্ঠিত হয়। নগরের হাজী কুদরত উল্লাহ জামে মসজিদের দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টায় একটি আর সাড়ে ৯টায় আরেকটি। একটিতে ইমামতি করেন মসজিদের ইমাম ও খতিব সাঈদ বিন নুরুজ্জমান আাল মাদানি এবং অপরটিতে মসজিদের মোয়াজ্জিন।

প্রতিটি মসজিদ ঈদের নামাজ শেষে মোনাজাতে অংশ নিয়ে মুসল্লিরা বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে মুক্তি ও অসুস্থদের সুস্থতা চেয়ে আল্লাহর দরবারে কান্নাকাটি করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: