সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঈদের জামাত সৌদি আরব-আমিরাতে হচ্ছে না

কানাডা আগেই বলে দিয়েছিল ঘরে ঈদের নামাজ, জামাতে হবে না। উপসাগরীয় অঞ্চলের মুসলিম রাষ্ট্র সৌদি আরব আর সংযুক্ত আরবক আমিরাতও জানিয়েছে, ঈদের নামাজ জামাতে পড়তে দেয়া হবে না। খবর রয়টার্সের

রমজানের সমাপ্তি উপলক্ষে উপসাগরীয় অঞ্চলে রোববার ঈদ-উল-ফিতর অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে, সৌদি ও সংযুক্ত আরব আমিরাত জানিয়ে দিয়েছে, এবার ঈদ-উল-ফিতর উৎসবে মসজিদগুলোতে জামাত অনুষ্ঠিত হবে না। করোনা সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শুক্রবার জানিয়েছে দুই দেশের কর্তৃপক্ষ। করোনা সংক্রমণ যাতে আরো ছড়িয়ে না পড়ে সেজন্য জনগণকে সুরক্ষা নির্দেশনাগুলো অনুসরণ করতে আহ্বান জানিয়েছেন তারা।

সৌদি ইসলামবিষয়কমন্ত্রী আবদুল লতিফ আল শেইখের বরাত দিয়ে দেশটির সরকারি টেলিভিশন চ্যানেল জানিয়েছে, মসজিদগুলোতে ঈদের জামাত আদায় না করার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। সেসময় মসজিদগুলো বন্ধ থাকবে। সৌদি প্রেস এজেন্সি জানায়, গতকাল শুক্রবার জুমার খুতবায় মদিনায় অবস্থিত মসজিদে নববির ইমাম শেইখ আব্দুল বারি আল তুবাইতি বলেছেন, মহামারির কারণে মুসলমানরা বাড়িতে ঈদের নামাজ আদায় করবে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের সরকারি দফতর থেকে টুইটারের এক বিবৃতিতে জানানো হয়েছে, ঈদের দিন মসজিদগুলো বন্ধ থাকবে। সেখানে কোনো ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। এছাড়া, পরিবারের সদস্যদের সঙ্গে দেখা-সাক্ষাৎ এবং শিশুদের অর্থ বা উপহার দেয়ার মতো কোনো ধরণের ঈদ আনুষ্ঠানিকতা যাতে পালন না করা হয়, সে বিষয়ে জনসাধারণকে নির্দেশনা দেয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: