সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এবার স্বস্তিতে ট্রাকচালকরা

যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে প্রতি বছর ঈদের আগে ও পরে চারদিন করে বন্ধ থাকে সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার। এ সময় ফেরিঘাটে আসা ট্রাকগুলো টার্মিনালে অথবা রাস্তায় দীর্ঘ সারিতে পারের অপেক্ষায় থাকে দিনের পর দিন। ঈদের আগের দিন রাতে কিংবা সকালে যাত্রীবাহী বাসের চাপ কমলে পারাপার করা হতো ট্রাকগুলো। কিন্তু এবারের চিত্র ভিন্ন। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গণপরিবহন (বিশেষ করে দূরপাল্লার বাস) বন্ধ অনেক আগে থেকেই। তাই এবার ঘাটে এসেই ফেরি পার হতে পারছে ট্রাকগুলো। এতে স্বস্তি দেখা গেছে ট্রাকচালক ও তাদের সহযোগিদের মধ্যে।

ফরিদপুরগামী একটি ট্রাকের চালক কামাল হোসেন। পাটুরিয়া ফেরি ঘাটে এসেছেন শনিবার (২৩ মে) সকাল ১০ টায়। ১৫/২০ মিনিটের মাথায়ই তিনি ফেরিতে ওঠতে পেরেছেন। তার সঙ্গ কথা হয় তিন নম্বর ফেরি ঘাটের পন্টুনে। তিনি জানান, ৩০ বছর ধরে ট্রাক চালকের পেশায় আছেন। কিন্তু এবারের মতো কোনো ঈদে এত সহজে পার হননি কখনও।

একগাল হাসি হেসে বলেন ভালোই লাগছে। ঘাটেই এসেই ফেরি পেলাম।

গণপরিবহন ছাড়া ব্যক্তিগত গাড়িতে করে ঢাকা ছাড়তে পারবে মানুষ- সরকারের এমন সিদ্ধান্তের পরই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের প্রবেশদ্বার হিসেবে খ্যাত পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে শুক্রবার দুপুরের পর থেকেই বাড়তে থাকে যাত্রী ও যানবাহনের সংখ্যা। গণপরিবহন না থাকায় এবার ঘাটে ছোটগাড়ি (প্রাইভেটকার ও মাইক্রো) এবং মোটরসাইকেলের সংখ্যা সবচেয়ে বেশি। পাশাপাশি পার হচ্ছে পণ্যবাহী ট্রাকও। ঘাটে পৌঁছেই ফেরি পার হতে পেরে স্বস্তি জানিয়েছেন ঈদে ঘরমুখো যাত্রীরাও।

তবে প্রতিটি ফেরিতেই গাদাগাদি করে ঘাট পার হতে দেখা গেছে যাত্রীদের। সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা যায়নি যাত্রীদের। স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী কিংবা বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএর পক্ষ থেকে সর্তকীকরণ কোনো প্রচারণাও নেই ঘাটে।

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, গণপরিবহন বন্ধ থাকায় তারা ছোট গাড়ি ও পণ্যবাহী ট্রাক পারাপার করছেন। ছোট বড় ১৬টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপারে নিয়োজিত রয়েছে। এবার মানুষ স্বাচ্ছন্দে এবং স্বস্তিতেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুট দিয়ে বাড়ি ফিরতে পারছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: