সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইরানে ১০ হাজার স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

ইরানে নতুন করোনাভাইরাসে প্রায় ১০ হাজার স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা আইএলএনএর বরাতে রয়টার্স এমন খবর দিয়েছে।

বৃহস্পতিবার মধ্যপ্রাচ্যের দেশটির উপ-স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রাণঘাতী ভাইরাসটিতে ১০ হাজারের মতো স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। তাদের অনেকেরই মৃত্যু হয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারসের হিসাবে, দেশটিতে এক লাখ ২৬ হাজার ৯৪৯ জন কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হয়েছেন। যাদের মধ্যে সাত হাজার ১৮৩ জনের মৃত্যু হয়েছে।

আর সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৪০৮ জন। মধ্যপ্রাচ্যে সবচেয়ে বেশি করোনার প্রাদুর্ভাব ঘটেছে মার্কিন নিষেধাজ্ঞায় জর্জরিত ইরানে।

গত বছরের শেষ দিকে চীনের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে প্রথম করোনার প্রকোপ শুরু হয়। পরবর্তীতে তা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে।

করোনা মহামারীতে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৫০ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে মৃত্যু হয়েছে তিন লাখ ২৫ হাজার ৫০৯ জনের। ওয়ার্ল্ডোমিটারসের হিসেবে, ১৯ লাখ মানুষ আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আক্রান্তের দিক থেকে সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সিএনএনর খবর অনুসারে, যুক্তরাষ্ট্রে ১৫ লাখ ২৮ হাজার ৬৬১জন প্রাণঘাতী ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৯১ হাজার ৯৩৮ জনের।

দেশটির সব রাজ্যেই করোনার প্রাদুর্ভাব ঘটলেও সবচেয়ে বেশি আঘাত হেনেছে নিউইয়র্কে। সেখানে এখন পর্যন্ত ২৮ হাজার ৫৫৮ জনের মৃত্যু হয়েছে। এরপরেই রয়েছে, নিউজার্সি, ইলিনয় ও ম্যাসাচুসেটসের অবস্থান।

করোনার প্রকোপে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে আরেক পরাশক্তি রাশিয়া। বুধবার পর্যন্ত সেখানে তিন লাখের বেশি সংক্রমণ ঘটেছে। তবে দেশটির মৃত্যুর সংখ্যা কম নিয়ে প্রশ্ন উঠেছে।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় আট হাজার ৭৬৪ জন এ ভাইরাসে আক্রান্ত হন। আর মৃত্যুর সংখ্যা ১৩৫ জন বেড়ে দুই হাজার ৯৭২ জনে পৌঁছে গেছে।

বৈশ্বিক মহামারীতে আক্রান্ত নিয়ে রাশিয়া যে সব উপাত্ত দিচ্ছে, তা নিয়ে বিশেষজ্ঞরা সন্দেহ পোষণ করছেন। দেশটিতে প্রাণহানির সংখ্যা ঠিকমতো প্রকাশ করা হচ্ছে না বলে তাদের অভিযোগ।

রাজনৈতিক বিশ্লেষক অ্যান্টন বারবাশিন বলেন, এ নিয়ে বহু প্রশ্ন রয়েছে। রাশিয়ায় সরকারিভাবে যে হিসাব দেয়া হচ্ছে, আসল মৃত্যুর সংখ্যার তার চেয়ে অনেক বেশি হবে বলে ধারণা করছি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: