সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দ্বিতীয় দফায় সংক্রমণ, উহানে একদিনে লক্ষাধিক পরীক্ষা

মহামারি নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের কেন্দ্র উহানে গতকাল একদিনে আরও লক্ষাধিক মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের ওই রাজধানী শহরে করোনার সংক্রমণ দ্বিতীয় দফায় শুরু হলে আবার সেখানকার সব বাসিন্দার করোনা পরীক্ষা করা হচ্ছে।

ডিসেম্বরে উৎপত্তির পর চীনের উহান শহর লকাডাউন করে দেওয়া হয়। তারপর সেখানে গণহারে পরীক্ষা করে আক্রান্ত রোগী শনাক্ত ছাড়াও তাদরে সংস্পর্শে আসা মানুষদের চিহ্নিত করে আলাদা করা শুরু কর ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে আনে। কিন্তু সম্প্রতি উহানে ফের সংক্রমণ শুরু হয়েছে।

প্রাদেশিক স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার ১ লাখ ১৩ হাজার ৬০৯ জনের দেহে করোনা পরীক্ষা করা হয়েছে। সেখানে দ্বিতীয় দফার সংক্রমণ শুরুর হওয়ার পর বেইজিং কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছিল দশ দিনের মধ্যে শহরের এক কোটিরও বেশি বাসিন্দার ফের করোনা পরীক্ষা করানো হবে।

করোনায় মৃত্যু ও আক্রান্ত শূন্যের কোঠায় নেমে আসার পর গত ৮ এপ্রিল উহানে ভ্রমণ নিষেধাজ্ঞাসহ লকডাউন সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহার করা হয়। কিন্তু এরপরই শুরু হয় দ্বিতীয় দফার সংক্রমণ। তারপর শহরজুড়ে গণহারে পরীক্ষা করার পদক্ষেপ নেওয়া হলে ফের আশঙ্কা বাড়ে।

উহানের মোট বাসিন্দা ১ কোটি ১০ লাখেরও বেশি। সংক্রমণের প্রথম পর্যায়ে সেখানে দৈনিক সর্বোচ্চ ৭২ হাজার ৭৯১ জনের করোনা পরীক্ষা করা হয়। কিন্তু দ্বিতীয় দফায় পরীক্ষার গতি দ্বিগুণ হয়েছে। উহান মিউনিসিপ্যাল হাসপাতাল বলছে, প্রাদুর্ভাব শুরুর পর গতকাল সর্বোচ্চ পরীক্ষা করা হয়।

চীনে এখন পর্যন্ত মহামারি কোভিড-১৯ রোগে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৮২ হাজার ৯৪১ জন। আক্রান্তদের মধ্যে ৪ হাজার ৬৩৩ জন মারা গেছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৭৮ হাজার ২১৯। গতকাল নতুন শনাক্ত হয়েছেন ৮ জন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: