fbpx

সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৩৪ সেকেন্ড আগে
সোমবার, ২৫ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com

করোনা : দেশে সর্বোচ্চ মৃত্যু ১৯, আক্রান্ত ১১৬২

  • ডেইলি সিলেট ডেস্ক 

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৯ জনের মৃত্যু ও সর্বোচ্চ ১১৬২ জন আক্রান্ত হয়েছেন। বুধবার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও ৭ হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়। দেশে এখন ৪১টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ৭ হাজার ৯০০টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৪৪ হাজার ৫৩৮টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ১১৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা এ পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮২২ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৯ জন, এটিও রেকর্ড। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ২৬৯-এ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১৪ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৩৬১ জন।

মৃত ১৯ জনের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী ৭ জন। এরমধ্যে ঢাকা শহরের হাসপাতালগুলোতে ১৩ জন মৃত্যুবরণ করেছে। ১৩ জনের মধ্যে সবারই ঠিকানা ঢাকা। তবে ১ জনের ঠিকানা পাবনার। নারায়ণগঞ্জে ১ জন, মুন্সিগঞ্জে ১ জন। খুলনা বিভাগের ১ জন, তিনি নড়াইলের। চট্টগ্রাম বিভাগের ৩ জন। এর মধ্যে চট্টগ্রামের ২ জন এবং কুমিল্লার ১ জন।

বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়। দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়। আর ১৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর ঘটনা ঘটে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: