সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

চাল চুরি প্রমাণিত হওয়ায় মুখলিছ চেয়ারম্যান বরখাস্ত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নের চেয়ারম্যান মুখলিছ মিয়াকে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (১২ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, নূরপুর ইউপি চেয়ারম্যান মুখলিছ মিয়ার বিরুদ্ধে চলমান করোনাভাইরাস সঙ্কট উপলক্ষে দরিদ্রদের জন্য সরকারের দেয়া ত্রাণ ও ভিজিডির চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। এর প্রেক্ষিতে হবিগঞ্জের জেলা প্রশাসক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪(৪) ধারা অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। ফলে তাকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

জানা গেছে, সরকারি চাল বিতরণে চরম অনিয়ম করেছেন নূরপুর ইউপি চেয়ারম্যান মুখলিছ মিয়া। তার কাছ থেকে চলমান করোনাভাইরাস সঙ্কটে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির এক হাজার ৭০০ কেজি চাল ৮ মে রাতে জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। ৩০০ কেজি চালের হদিস পাওয়া যায়নি।

এছাড়া টিপসই নিলেও ভিজিডি কর্মসূচির চাল না দিয়ে তা আত্মসাতের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফত রানার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব চাল জব্দ করে এবং অভিযোগের সত্যতা পান। অভিযানের খবর পেয়ে গ্রেফতার এড়াতে পালিয়ে যান ইউপি চেয়ারম্যান মুখলিছ মিয়া। এ ঘটনায় তার বিরুদ্ধে নিয়মিত মামলাও করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: