সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সংক্রমণে ইতালি-ফ্রান্সকেও ছাড়িয়ে গেল রাশিয়া

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ইতালি এবং ফ্রান্সকেও ছাড়িয়ে গেছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ২১ হাজার ৩৪৪। অপরদিকে ইতালিতে আক্রান্ত ২ লাখ ১৯ হাজার ৮১৪ এবং ফ্রান্সে ১ লাখ ৭৭ হাজার ৪২৩।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় বর্তমানে রাশিয়ার অবস্থান চতুর্থ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১১ হাজার ৬৫৬ জন এবং মারা গেছে ৯৪ জন।

তবে সংক্রমণ বেশি হলেও ইতালি এবং ফ্রান্সের চেয়ে অনেক মৃত্যু কম হয়েছে রাশিয়ায়। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ৯ জন। অপরদিকে ইতালিতে মারা গেছে ৩০ হাজার ৭৩৯ জন এবং ফ্রান্সে ২৬ হাজার ৬৪৩ জন।

এদিকে, করোনা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার কথা প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের। করোনায় সবচেয়ে খারাপ পরিস্থিতি রাজধানী মস্কোর। রাশিয়ায় আক্রান্তের অর্ধেকই মস্কোর।

তবে কর্তৃপক্ষ আক্রান্তের সংখ্যা বাড়ার পেছনে যুক্তি দেখাচ্ছে যে, আগের থেকে এখন অনেক বেশি সংখ্যক নমুনা পরীক্ষা করা হচ্ছে। দেশজুড়ে এখন পর্যন্ত ৫৬ লাখের বেশি মানুষের দেহে করোনার পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে মস্কো।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে প্রাণঘাতী এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

প্রথমদিকে রাশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা কম থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। গত কয়েকদিনে নতুন আক্রান্তের সংখ্যা আগের চেয়ে অনেক বেড়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: